• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাক টু ব্যাক জয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক
  ০৫ মে ২০২৪, ১৭:২৮
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

সংক্ষিপ্ত স্কোর

জিম্বাবুয়ে : ২০ ওভারে ১৩৮/৭
বাংলাদেশ : ১৭ ওভারে ১২৮/৪

জয়ের পথে হাঁটছে বাংলাদেশ

২১:৪৫, মে ৫

জাকেরের বিদায়ের পর হৃদয়কে সঙ্গ দেন মাহমুদউল্লাহ। দুজনের ব্যাটে ভর করে জয়ের পথে এগোতে থাকে বাংলাদেশ

বোল্ট আউট হলেন জাকের

২১:২৮, মে ৫

এদিন ইনিংস বড় করতে পারেননি জাকের আলিও। ১২ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন তিনি। এনগারাভার বলে বোল্ট আউট হন এই তরুণ ব্যাটার।

আবারও খেলা শুরু

২১:১৫, মে ৫

১০-১৫ মিনিট বিরতির পর আবারও মাঠে গড়াই বাংলাদেশের ব্যাটিং ইনিংস। এ সময় টাইগার শিবিরের হাল ধরেন তাওহীদ হৃদয় এবং জাকের আলী।

তৃতীয় দফায় খেলা বন্ধ

২১:০০, মে ৫

টাইগারদের দ্বিতীয় ম্যাচে যেনো লুকোচুরি খেলা শুরু করেছে বৃষ্টির । টানা তিন দফায় খেলা বন্ধ রয়েছে।

শান্তর পর লিটনের বিদায়

২০:৫৫, মে ৫

নবম ওভারের তৃতীয় বলে শান্তর বিদায়ের পর নিজেকে ধরে রাখতে পারেননি লিটনও। দুই বল পরেই শান্তর দেখানো পথে হাঁটেন এই টাইগার ওপেনার। ২৫ বলে ২৩ রান করেন তিনি।

অল্পতেই শান্তর বিদায়

২০:৫০, মে ৫

তামিমের বিদায়ের পর লিটনকে সঙ্গ দেন নাজমুল হাসান শান্ত। তবে ইনিংস বড় করতে পারেননি টাইগার দলপতি। ১৫ বলে ১৬ রান করে জঙ্গিকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে কাটা পড়েন তিনি।

বৃষ্টির লুকোচুরি

২০:২৫, মে ৫

নবম ওভারে দ্বিতীয় দফায় হানা দেয় বৃষ্টি। তবে এবারেও কয়েক মিনিটে মধ্যে শুরু হয় খেলা। লিটন এবং শান্ত ব্যাটে জয়ের পথে হাঁটতে থাকে বাংলাদেশ।

তানজিদ তামিমের বিদায়

২০:২৫, মে ৫

দুই ওপেনারের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে এগোতে থাকে বাংলাদেশ। তবে পাওয়ার প্লের শেষ ওভারে বেনেটকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তানজিদ তামিম। ১৯ বলে ১৮ রান করেন তিনি। এতে ৬ ওভারে এক উইকেট হারিয়ে ৪১ রান তোলে টাইগাররা।

বৃষ্টির বাঁধা

২০:২০, মে ৫

আগের ম্যাচে টানা দুই দফা বৃষ্টিতে কারণে খেলা বন্ধ করা হয়। এই ম্যাচেও তার ব্যাতিক্রম নয়। ম্যাচের ষষ্ঠ ওভারে প্রথম বলে হানা দেয় বৃষ্টি। এতে ম্যাচ থেকে দ্রুত উঠে আসে ক্রিকেটাররা। তবে কয়েক মিনিট পড়ে আবারও খেলা শুরু হয়।

ভালো শুরু টাইগারদের

২০:০৫, মে ৫

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন আগের ম্যাচে রান না পাওয়া লিটন কুমার দাস। তাকে সঙ্গ দেন তানজিদ তামিম দুজনের ব্যাটে ভর করে তিন ওভার ২৩ রান তোলে টাইগাররা।

জিম্বাবুয়ের লড়াকু পুঁজি

১৯:৪০, মে ৫

ক্যামফেলের বিদায়ের পর ৩ বলে ২ রান করে আউট হন লুক জঙ্গি। তবে শেষ ওভারে ১৭ রান তোলেন বেনেট। শেষ পর্যন্ত তার ২৯ বলের অপরাজিত ৪৪ রানে ভর করে ১৩৮ রানের লড়াকু পুঁজি পায় জিম্বাবুয়ে।

ফিফটির আক্ষেপ অভিষিক্ত ক্যামফেলের

১৯:৩০, মে ৫

দল যখন ব্যাটিং বিপর্যয়ে, তখন বেনেটকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন অভিষিক্ত জনাথন ক্যামফেল। তবে ফিফটির কাছে থেকে ফিরতে হয় এই বাঁহাতি ব্যাটারকে। ২৪ বলে ৪৫ রানের ইনিংস খেলেন তিনি।

মাহেদীর প্রথম শিকার আরভিন

১৯:১০, মে ৫

প্রথম দুই ওভারে কোনো উইকেট না পেলেও নিজের তৃতীয় ওভারে প্রথম শিকার করেন শেখ মাহেদী। ১৬ বলে ১৩ রান করে আউট হন ক্রেগ আরভিন।

রিশাদের জোড়া আঘাত

১৮:৫০, মে ৫

দশম ওভারে রিশাদের হাতে বল তুলে দেন অধিনায়ক শান্ত। এরপর বলেই সিকান্ডার রাজাকে আউট করে শান্তর আস্থার প্রতিদান দেন এই তরুণ লেগ স্পিনার। রিশাদকে উড়িয়ে মারতে গিয়ে লিটনের হাতে তালুবদ্ধ হন রাজা। এক বল পরেই স্লিপে ক্যাচ তুলে দেন ক্লাইভ মানদান্দে। ২ বলে শূন্য রান করেন তিনি।

তাসকিনের পর সাইফউদ্দিনের আঘাত

১৮:৪০, মে ৫

অষ্টম ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে এসে প্রথম বলেই উইকেট তুলে নেন সাইফউদ্দিন। ৩০ বলে ১৭ রান করা জয়লর্ড গাম্বিকে সাজঘরে ফেরান এই পেসার।

পাওয়া প্লেতে ১ উইকেটে ২২ রান

১৮:৩০, মে ৫

টাইগারদের আগুনে বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে সফরকারীরা। পাওয়ার প্লেতে এক উইকেট হারিয়ে মাত্র ২২ রান তুলতে পারে জিম্বাবুয়ে।

তাসকিনের প্রথম আঘাত

১৮:২০, মে ৫

তৃতীয় ওভারে বোলিংয়ে আসেন তাসকিন আহমেদ। উইকেট না পেলেও ৩ রান খরচ করেন এই টাইগার পেসার। ওভারের শেষ তাদিওয়ানসি মারুমানিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন তিনি।

২ রান দিয়ে শরিফুলের শুরু

১৮:০৭, মে ৫

প্রথম ওভারে মাত্র দুই রান দিয়ে ভালো শুরু করে টাইগার পেসার শরিফুল ইসলাম।

একাদশ

১৭:৪৫, মে ৫

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

জিম্বাবুয়ে একাদশ : সিকান্দার রাজা (অধিনায়ক), ক্রেগ আরভিন, জয়লর্ড গাম্বি, ব্রায়ান বেনেট, আইস্লে এনডলোভু, ক্লাইভ মানদান্দে (উইকেটকিপার), লুক জঙ্গি, তাদিওয়ানসি মারুমানি, জনাথন ক্যামফেল, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা।

টস

১৭:৩৩, মে ৫

ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিটিতে টসে জিতে জিম্বাবুয়েকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন টাইগার দলপতি নাজমুল হোসেন শান্ত।

স্বাগতম

১৭:২৬, মে ৫

সবাইকে স্বাগতম আরটিভির লাইভ স্কোর আপডেটে। ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে কিছুক্ষণ পর মাঠে নামবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে স্থানীয় সময় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টায়।

এই সিরিজ দিয়েই কাগজে-কলমে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু করছে বাংলাদেশ। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ফরম্যাটে ২১ দেখায় ১৪ জয় টাইগারদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ মে)
কিরগিজস্তানে জনতার হামলা, সাহায্য চাইলেন বাংলাদেশি শিক্ষার্থীরা
সাংবাদিক প্রবেশ নিষেধ করার কথা ‘মিথ্যা’: ডেপুটি গভর্নর
ঘূর্ণিঝড় সৃষ্টি হলে যেখানে আঘাত হানতে পারে
X
Fresh