• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সুপার লিগ নিশ্চিত শাইনপুকুর ও প্রাইম ব্যাংকের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ এপ্রিল ২০২৪, ২১:২৯
প্রাইম ব্যাংক
ছবি- সংগৃহীত

অভিজ্ঞ মুশফিকুর রহিমের হাফ-সেঞ্চুরিতে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির বিপক্ষে ১৪১ রানের বড় জয় পেয়েছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। দিনের আরেক ম্যাচে ইরফান শুক্কুরের অপরাজিত ১০৬ রানের সুবাদে লিগের প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জকে ৬৭ রানে হারিয়েছে শাইনপুকুর ক্রিকেট ক্লাব।

রূপগঞ্জের বিপক্ষে শাইনপুকুরের জয়ে প্রাইম ব্যাংক ও মোহামেডানের সুপার লিগ নিশ্চিত হয়েছে। ১০ ম্যাচে মোহামেডানের ও ১১ ম্যাচে প্রাইম ব্যাংকের ১৪ করে পয়েন্ট। নিজেদের শেষ ম্যাচ জিতলেই শাইনপুকুর ও শেখ জামালের মতো ৮ জয় নিয়ে সুপার লিগে নামবে মোহামেডান। অন্যদিকে টানা ১১ জয়ে পূর্ণ ২২ পয়েন্ট নিয়ে অন্যদের চেয়ে ৬ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষে আবাহনী।

মুশফিকুরের ৬৯ বলে ৫ চার ও এক ছক্কায় সাজানো ৭১ রানের ইনিংসের সুবাদে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৬৯ রান করে প্রাইম ব্যাংক। ওপেনার পারভেজ হোসেন ইমন, জাকির হাসান ও আশিকুর জামান ৩৬ রান করে করেন। ওপেনার হিসেবে নেমে ১৫ বলে ২০ রান করেন তামিম ইকবাল।

গাজী টায়ার্সের হয়ে শামীম মিয়া ৪১ রানে তিনটি এবং ইফতেখার সাজ্জাদ ও নুহায়েল সান্দিদ দুটি করে উইকেট নেন।

জবাবে মাহেদি হাসান এবং হাসান মাহমুদের দারুণ বোলিংয়ের সামনে ৩২ দশমিক ২ ওভারে ১২৮ রানে অলআউট হয় গাজী টায়ার্স। দলের পক্ষে আশরাফুল আলম আসিফ সর্বোচ্চ ৩৪ রান করেন।

মাহেদি ২৪ রানে চারটি এবং হাসান ২৯ রানে তিনটি উইকেট নেন। ১১ ম্যাচে মাত্র ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে ১২ দলের লিগে ১১তম স্থানে গাজী টায়ার্স।

আরেক ম্যাচে শুক্কুরের সেঞ্চুরিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৫৬ রানের লড়াকু পুঁজি পায় শাইনপুকুর। ১২ চার ও ৩ ছক্কায় ৮৮ বলে অপরাজিত ১০৬ রান করেন শুক্কুর। এ ছাড়া জিশান আলম ৪২ এবং মার্শাল আইয়ুব ৩৫ রান করেন।

২৫৭ রানের টার্গেটে খেলতে নেমে শাইন পুকুরের বোলারদের দাপটে ২৮ দশমিক ১ ওভারে ৯২ রানে ৮ উইকেট হারিয়ে দ্রুত গুটিয়ে যাবার শঙ্কায় পড়ে লিজেন্ডস অব রূপগঞ্জ। কিন্তু শেষ উইকেটে ৭৮ রানের জুটি গড়ে দলকে বড় হারের লজ্জা থেকে রক্ষা করেন রূপগঞ্জের শেষ দুই ব্যাটার আব্দুল হালিম ও আল আমিন হোসেন।

শেষ পর্যন্ত পুরো ৫০ ওভার খেলে ৯ উইকেটে ১৮৯ রান করে লিজেন্ডস অব রূপগঞ্জ। ৫টি করে চার ও ছক্কায় ৬৭ বলে অপরাজিত ৬০ রান করেন হালিম। ২২ রানে অপরাজিত থাকেন আল আমিন।

শাইনপুকুরের পেসার নাহিদ রানা তিনটি, নাইম আহমেদ ও রিশাদ হোসেন দুটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী আম্পায়ারে আপত্তি, আসলে কী ঘটেছিল মোহামেডান বনাম প্রাইম ব্যাংক ম্যাচে?
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
অসহনীয় গরমে সুপার লিগে দুই দিন করে বিরতি
সাকিবকে ছাড়াই প্রাইম ব্যাংককে উড়িয়ে দিলো শেখ জামাল
X
Fresh