• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ এপ্রিল ২০২৪, ১৭:৫৬
ডিপিএল
ছবি- সংগৃহীত

ডিপিএলের চলতি আসরে দুর্দান্ত ছন্দে রয়েছে আবাহনী লিমিটেড। গ্রুপ পর্বে অপরাজিত থেকে সুপার লিগে উঠেছিল তারা। সুপার লিগে নিজেদের প্রথম ম্যাচে প্রাইম ব্যাংকের বিপক্ষে দারুণ এক জয়ে চলতি মৌসুমের শিরোপার অনেকটাই নিশ্চিত করে ফেলেছে শান্ত-লিটনরা।

সোমবার (২২ এপ্রিল) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৩৯.৩ ওভারেই ১৭৮ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক। জবাবে ৫ উইকেট হারিয়ে ৩৮.৩ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় আবাহনী।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে আবাহনী ৫ উইকেট হারালেও জয় পেতে সমস্যা হয়নি। এদিন আবাহনীর হয়ে নিয়মিত খেলা নাঈম শেখকে বিশ্রাম দিয়ে লিটন দাসকে খেলানো হয়। বিশ্রাম থেকে ফিরেই লিটন দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন। দলীয় ৩৫ রানে ওপেনার এনামুল হক বিজয় আউট হয়েছেন।

এরপর শান্ত ও আফিফের কেউই ইনিংস বড় করতে পারেননি। চতুর্থ উইকেটে তাওহীদ হৃদয় ও লিটন মিলে গড়েন ৬২ রানের জুটি। তাওহীদ ২৭ বলে চার ও ৫ ছক্কায় ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলে বিদায় নিয়েছেন। পরে জাকির আলী অনিক ২ রানে আউট হলেও লিটন দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন। যদিও কিছুটা স্লো ব্যাটিং করেছেন এই ব্যাটার। ১০৬ বলে ৭ চারে ৫৫ রানের ইনিংস খেলেছেন তিনি।

প্রাইম ব্যাংকের বোলারদের মধ্যে সানজামুল ইসলাম ও শেখ মেহেদী হাসান দুটি করে উইকেট নিয়েছেন। নাজমুল অপু নেন একটি উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদের গতির কাছে খেই হারায় প্রাইম ব্যাংকের টপ অর্ডার। ৫ রানে টপ অর্ডারের তিন ব্যাটারকে হারায় তারা। তামিম ইকবাল (১), পারভেজ হোসেন ঈমন (০) ও শাহাদাত হোসেন দিপু (৪) রানে আউট হলে চাপে পড়ে যায় দলটি। যদিও চতুর্থ উইকেট মুশফিক ও জাকির হাসান মিলে চাপ সামাল দেওয়ার চেষ্টা করেছেন। মুশফিক ৪৪ রানে আউট হতেই ১১২ রানের জুটি ভাঙে তাদের।

স্কোরবোর্ডে আরও ১২ রান যোগ করে অধিনায়ক জাকিরও আউট হন। তার আগে ৭০ বলে ৮ চার ও ১ ছক্কায় খেলেছেন ৬৮ রানের ইনিংস। জাকিরের আউটের পর কেউ প্রতিরোধ গড়তে পারেনি। তাতেই ৩৯.৩ ওভারে ১৭৮ রানে গুটিয়ে যায় প্রাইম ব্যাংক।

আবাহনীর জয়ের নায়ক শরিফুল ২৭ রান খরচায় নেন তিনটি উইকেট। তাসকিন আহমেদ, মোসাদ্দেক হোসেন ও তানভীর আহমেদ প্রত্যেকে দুটি করে উইকেট নিয়েছেন। এছাড়া সাইফউদ্দিন নেন একটি উইকেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয় দিয়ে সিরিজ শুরুর পর যা বললেন টাইগার অধিনায়ক
জয় দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের
আপনি শুধু সুপারস্টার নন, অসাধারণ মানুষ : মিশা
তানজিদ নৈপুণ্যে বিশ্বকাপ প্রস্তুতি শুরু বাংলাদেশের
X
Fresh