• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

দিল্লিকে হারিয়ে মুম্বাইয়ের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ এপ্রিল ২০২৪, ২১:২০
আইপিএল-২০২৪
ছবি-বিসিসিআই

হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে চলতি আইপিএলের শুরুতেই হ্যাটট্রিক হারের স্বাদ পেয়েছে মু্ম্বাই ইন্ডিয়ান্স। যা নিয়ে ব্যাপক সমালোচনার শিকার হতে হয়েছে হার্দিককে। তবে নিজেদের চতুর্থ ম্যাচে দিল্লিকে হারিয়ে প্রথম জয় তুলে নিয়েছে পাঁচবারের চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে ওয়ার্নার-পান্থদের ২৯ রানে হারিয়েছে মু্ম্বাই।

রোববার (৭ এপ্রিল) আগে ব্যাট করতে নেমে দিল্লিকে ২৩৫ রানের লক্ষ্য দেয় মুম্বাই। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ২০৫ রান তুলতে পারে তারা। এতে ২৯ রানের জয় পায় মুম্বাই।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় দিল্লি। ৮ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার। তবে অভিষেক পোরেলকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন পৃথ্বী শা।

৩১ বলে ফিফটি তুলে নেন তিনি। ৪০ বলে ৬৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে আউট হন এই ডান হাতি ব্যাটার। ৩১ বলে ৪১ রান করেন পোরেল আউট হলে উইকেট মিছিল শুরু করে বাকিরা।

ঋষভ পান্ত (১), অক্ষর প্যাটেল (৮), ললিট যাদব (৩), কুমার কুশাগরা (০) এবং ঝাই রিচার্ডসন আউট হন দুই রানে। কিন্তু এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন ক্রিস্টান স্টাবস। ১৯ বলে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার।

২৫ বলে ৭১ রানের বিধ্বংসী ইনিংস খেলেও দিল্লিকে রক্ষার করতে পারেননি স্টাবস। নির্ধারিত ওভারে আউট উইকেট হারিয়ে ২০৫ রান তুলতে পারে তারা। এতে ২৯ রানের জয় পায় মুম্বাই।

মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন জেরাল্ট কোয়েটজি। এ ছাড়াও জাসপ্রীত বুমবাহ দুটি এবং রোমারিও শেইফার্ড নেন এক উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু করে মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা এবং ঈশান কিষান। দুজনের ব্যাট থেকে আসে ৮০ রান। রোহিত ২৭ বলে ৪৯ রান করে আউট হলেও শূন্য রান করে তাকে সঙ্গ দেন আসরের প্রথম ম্যাচ খেলতে নামা সুরিয়া কুমার যাদব। ২৩ বলে ৪২ রান করে সাজঘরে ফেরেন ঈশানও।

এরপর ৫ বলে ৬ রান তিলাক ভর্মা আউট হলে মুম্বাই শিবিরে হাল ধরেন হার্দিক পান্ডিয়া এবং টিম ডেভিড। হার্দিক দেখে শুনে খেললেও ব্যাট চালাতে থাকেম ডেভিড।

৩৩ বলে ৩৯ রান করে আউট হন হার্দিক। শেষ দিকে রীতিমতো তাণ্ডব শুরু করেন রোমারিও শেইফার্ড। ডেভিডের ২১ বলের ৪৫ রান এবং শেইফার্ডের ১০ বলে ৩৯ রানের ক্যামিও ইনিংসে ভর করে ২৩৪ রানের বড় পুঁজি পায় মুম্বাই।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মনোনয়নপত্র নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা
আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা
পার্পল ক্যাপ পরেই দেশে ফিরতে চান মোস্তাফিজ!
রিয়াল মাদ্রিদে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বায়ার্ন কোচ টুখেল
X
Fresh