• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রিয়াল মাদ্রিদে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বায়ার্ন কোচ টুখেল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ মে ২০২৪, ১৪:১৪
টুখেল
ছবি- এএফপি

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদকে বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে ওঠার লড়াইয়ে নিজেদের কিছুটা এগিয়ে রাখতে চেয়েছিলেন বায়ার্ন কোচ টুখেল। কিন্তু ২-২ গোলে বায়ার্ন মিউনিখকে তাদের মাঠে রুখে দিয়েছে ভিনি-রদ্রিগোরা। তবে দ্বিতীয় লেগে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে জয় পেতে আত্মবিশ্বাসী বায়ার্ন বস।

প্রথম লেগে ড্র করায় ফাইনালের ওঠার লড়াই কিছুটা এগিয়ে রয়েছে স্প্যানিশ জায়ান্টরা। নিজেদের ঘরের মাঠ বলে খানিক অনুকূল পরিবেশ পাবে কার্লো আনচেলত্তির দল।

বায়ার্ন বস বিশ্বাস করেন, রিয়ালের মাঠ থেকে জয় ছিনিয়ে নিতে পারবে তার শিষ্যরা। টুখেল বলেন, এটা বিশ্বাস করা গুরুত্বপূর্ণ যে, অবশ্যই এটা সম্ভব (মাদ্রিদে জেতা)। এটি এখনও ৫০-৫০ ম্যাচ এবং আমি মনে করি, আমরা সেখানে দুর্দান্ত সুযোগ পেতে সক্ষম হবো।

‘লক্ষ্য একেবারে পরিষ্কার, আমাদের জিততে হবে। আমাদের সাহসী আর আত্মবিশ্বাসী হতে হবে। এবং খেলায় খুব সতর্ক থাকতে হবে।’

প্রথমে পিছিয়ে পড়ার পর দ্বিতীয়ার্ধে দ্রুত দুই গোল করে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বায়ার্ন। কিন্তু তারা প্রথমার্ধেই বেশ কিছু সুযোগ মিস করে। যা নিয়ে পুরোপুরি হতাশ টুখেল।

নিজের হতাশা প্রকাশ করতে গিয়ে টুখেল বলেন, আমরা তৃতীয় গোল করতে পারতাম। কিন্তু আমরা যথেষ্ট সতর্ক ছিলাম না। আমাদের তৃতীয় গোল করার যথেষ্ট সুযোগ ছিল এবং কিছু ত্রুটি ছিল। পরিস্থিতি পরিষ্কার, আমরা সেখানে যাব এবং আমাদের যেকোনো মূল্যে জয় নিয়েই আসতে হবে।

টুখেল আরও বলেন, ফলাফল তো ফলাফলই, এটা নিয়ে বেশি সময় ব্যয় করে আলোচনা করার কোনো মানে হয় না। রিয়াল মাদ্রিদ এর আগেও এটি করেছে। দুটি সুযোগের মধ্যে দুটি গোল করেছে।

‘আমরা প্রথম দল নই যেখানে এটি ঘটেছে। তারা ক্লিনিক্যাল এবং এটির জন্য তাদের অপেক্ষা করার ধৈর্য রয়েছে। রিয়াল মাদ্রিদ (প্রতিপক্ষ) দলগুলোর সঙ্গে এটি করে। তাই দীর্ঘ সময় ধরে আমাদের হতাশ থাকা উচিত নয়।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দল নিয়ে মন্তব্যে নারাজ টাইগারদের সাবেক কোচ
জয়ের বিরুদ্ধে মিষ্টি জান্নাতের কড়া হুঁশিয়ারি
পাপুয়া নিউগিনির ‘বিশেষজ্ঞ কোচ’ বিশ্বকাপজয়ী সিমন্স
৭৫ হজযাত্রীর সঙ্গে প্রতারণা, ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি 
X
Fresh