• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

১৪ মাস পর জামিনে মুক্তি পেলেন দানি আলভেজ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ১২:২৪
দানি আলভেজ
ছবি-সংগৃহীত

গত মাসে ধর্ষণের অভিযোগে দানি আলভেজকে চার বছরের কারাদণ্ড দিয়েছিলেন স্পেনের একটি আদালত। তবে এর অনেক আগে থেকেই কারাগারে ছিলেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। ফলে দীর্ঘ ১৪ মাস জেল খাটার পর জামিনে মুক্তি পেয়েছেন তিনি।

বুধবার (২০ মার্চ) ১০ লাখ ইউরো (প্রায় ১২ কোটি টাকা) মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেছেন বার্সেলোনার একটি আদালত। জামিন পেলেও বেশ কয়েকটি শর্ত মেনে চলতে হবে বার্সেলোনার সাবেক ফুটবলারকে।

জামিনে থাকা অবস্থায় স্পেন ছাড়তে পারবেন না আলভেজ। নির্যাতিতা তরুণীর আবাস ও কর্মস্থলের এক হাজারের মিটারের মধ্যেও প্রবেশ নিষেধ তার। ব্রাজিল ও স্পেনের পাসপোর্ট জমা দিয়ে প্রতি সপ্তাহে আদালতে হাজিরা দিতে হবে।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আলভেজের বিরুদ্ধে অভিযোগ ছিল একটি নাইটক্লাবের ভিআইপি সেকশনের টয়লেটে যেতে ওই তরুণীকে প্রলুব্ধ করেন আলভেজ। তিনি ভুক্তভোগীকে বলেছিলেন, তুমি চাইলে চলে যেতে পারো। ওই নারী রাজি না হওয়ায় তাকে চড় মারে এবং ধর্ষণ করেন আলভেজ। ওই ঘটনার সত্যতার প্রমাণ পেয়েছে আদালত।

ব্রাজিলিয়ান এই ফুটবলারের ক্যারিয়ার ছিল অনেকগুলো ট্রফিতে মোড়ানো, বিশেষ করে ক্লাব ফুটবলে। দেশের হয়ে দীর্ঘ দিন খেলেছেন তিনি। এ ছাড়াও স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনাতে সেরা ফুটবলারদের একজন ছিলেন তিনি।

ক্যারিয়ারের একেবারে শেষদিকে এসে ২০২২ সালের ৩১ ডিসেম্বর তার বিরুদ্ধে স্পেনের এক তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে। যদিও শুরু থেকে নিজেকে নির্দোষ দাবি করে আসছিলেন আলভেজ। অবশেষে দোষী সাব্যস্ত হওয়ার পর তাকে কঠিন শাস্তিই পেতে হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তির আগেই ইতিহাস গড়ল আল্লু অর্জুনের ‘পুষ্পা: দ্য রাইজ’
পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘জ্বীন টু’
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
মুক্তিযোদ্ধার কুশপুত্তলিকা দাহ, মেয়রের বিচারের দাবি 
X
Fresh