• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘দেশের সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ২৩:২৮
পাপন
ছবি-সংগৃহীত

যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন বলেছেন, ফুটবল বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় খেলা। দেশের আনাচে-কানাচে সর্বত্র এ খেলাটি অনুষ্ঠিত হয়। সরকার ফুটবলের উন্নয়নে নানা পদক্ষেপ গ্রহণ করেছে।

শনিবার (৯ মার্চ) মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) জাতীয় পর্যায়ের খেলার উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে পাপন বলেন, প্রধানমন্ত্রী ফুটবলের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। তিনি নিজেই এই টুর্নামেন্টের ফাইনালে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন। সবসময় এই টুর্নামেন্টের খোঁজ-খবর রাখছেন তিনি।

নারী ফুটবলারদের প্রশংসা করে বিসিবি বলেন, আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশ সবার নজর কেড়েছে। এতে হারানো ঐতিহ্য ফিরে আসছে ফুটবলের। ভুটানের বিপক্ষে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল ৬-০ গোলের ব্যবধানে জয়লাভ করেছে। আমি বিশ্বাস করি, যথাযথ সুযোগ-সুবিধা নিশ্চিত করা গেলে বাংলাদেশের ফুটবল আন্তর্জাতিক পরিমণ্ডলেও আরও অনেক দূর এগিয়ে যাবে। শুধু ক্রিকেট-ফুটবলে নয়, ক্রীড়াঙ্গনের অন্যান্য ডিসিপ্লিনেও বাংলাদেশ আরও ভালো ফলাফল অর্জন করবে বলে আমি বিশ্বাস করি।

উল্লেখ্য, ২০২৩ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (বালক অনূর্ধ্ব-১৭) প্রাথমিক পর্যায়ে মোট ৪ হাজার ৬৬৭টি দলের ৮৪ হাজার ৬ জন খেলোয়াড় অংশগ্রহণ করেন। একই বছরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (বালিকা অনূর্ধ্ব-১৭) প্রাথমিক পর্যায়ে মোট ৫৮৪টি দল থেকে অংশগ্রহণ করেন ১০ হাজার ৫১২ জন খেলোয়াড়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলার কারণ খোলাসা করলেন পাপন
লঙ্কা সিরিজে ভরাডুবির কারণ জানালেন সুজন
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
মিরাজ কেন বাদ, জানালেন পাপন
X
Fresh