• ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রের সঙ্গে খেলার কারণ খোলাসা করলেন পাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ১৯:২৪
পাপন
ছবি : সংগৃহীত

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সময়ের হিসেবে আর মাত্র ৩৬ দিন বাকি বৈশ্বিক এই টুর্নামেন্টের।

বৈশ্বিক এই মহারণকে সামনে রেখে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। রোডেশিয়ানদের পর টুর্নামেন্টের আয়োজকদের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে লাল-সবুজেরা।

এদিকে অন্য দলগুলো যখন শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে সিরিজ খেলছে, সেখানে বাংলাদেশ অপেক্ষাকৃত দুর্বল যুক্তরাষ্ট্রের সঙ্গে কেন খেলছে, তা নিয়েই তৈরি হয়েছে নানান বিতর্ক। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের মন্তব্য, কার সঙ্গে খেলছি; সেটা গুরুত্বপূর্ণ না।

ক্রীড়ামন্ত্রীর ভাষ্যমতে, প্রস্তুতি সম্পন্ন করার জন্য ওইখানে (যুক্তরাষ্ট্র) যাচ্ছে না। প্রস্তুতি যা হওয়ার এই বিশ্বকাপের আগেই শেষ বা করতে হবে। আর যেহেতু জীবনে প্রথমবার ওইখানে খেলছে, তাই সেখানকার কন্ডিশন বোঝার জন্যই তাদের সঙ্গে খেলতে যাচ্ছি। সেটার জন্য আমি যুক্তরাষ্ট্রের সঙ্গে খেললাম, না কার সঙ্গে খেললাম; সেটা গুরুত্বপূর্ণ না। কন্ডিশন বোঝার জন্য খেলছে, সেটাই মূল কারণ।

শনিবার (২৭ এপ্রিল) বিকেলে জাতীয় স্কোয়াশ চ্যাম্পিয়নশিপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গিয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এ সময়ে ঘরের মাঠে অভিজ্ঞ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের বাদ পড়া নিয়েও খোলাসা করেন বিসিবি বস। পাপনের ভাষ্যমতে, আমি জানতাম না। কিন্তু এখানে বেসিক জিনিসটা হচ্ছে, তারা যখন দলটা নির্বাচন করে, আপনি এখন এখানে কার কথা বলবেন, ১৫ জনের দলে বা ১৭ জনের দলের মধ্যে খেলবে কিন্তু ১১ জন। এই ১১ জন যখন আপনারা ঠিক করেন, আপনাদেরই যদি প্রশ্ন করি বলবেন, এখানে বাকিরা খেলবে না। এখন আপনি কি মনে করেন মিরাজের মত ছেলেকে না খেলিয়ে বসিয়ে রাখা উচিত।

ক্রীড়ামন্ত্রীর মন্তব্য, ‘আমি বলছি যাদের নিয়ে খেলানোর সম্ভাবনা আছে, তারা আছে কিনা; সেটা দেখেন, বেস্ট ইলেভেন। সেরা একাদশে আপনি যদি নিজেরাই সাজাতে চান, তাহলে আপনি দেখবেন; স্কোয়াড ঠিক আছে! আপনি যদি এখন অতিরিক্ত প্লেয়ার কাকে নেওয়া হচ্ছে, সেটার ভিতরে যদি মিরাজকে ধরেন, এটা তো দুঃখজনক। এটায় মিরাজকে ধরা উচিত না। তার যেকোনো সময় যেকোনো ফরম্যাটে সেরা একাদশে খেলতে পারে। কিন্তু সেটা করতে গিয়ে এই মুহূর্তে সে হয়তো আসে নাই। কিন্তু সে সবসময় প্রস্তুত থাকবে। আমাদের যদি দরকার হয়, সে যাতে ওইখানে গিয়ে জয়েন করতে পারে।’

এ সময়ে বছরজুড়ে সিরিজের প্রসঙ্গও যোগ করেন তিনি। পাপনের দাবি, আরেকটা কথা যে পরিমাণ খেলা ক্রিকেটে এখন সারা বছর ধরে, এটা কারোর পক্ষেই সব খেলা সম্ভব না। ওডিআই, টি-টোয়েন্টি আর টেস্ট; অনেক খেলা। আমরা বছরে যেখানে খেলতাম, দুই বা তিনটা সিরিজ, এখন আমাদের ১৫ থেকে ১৬টা খেলতে হচ্ছে। তাই সবাই যেসব ফরম্যাটে খেলবে, বিষয়টা সেটা না। মিরাজ যদি টেস্ট এবং ওয়ানডেতে মনোযোগ দেয়, তাহলে ভালো। কিন্তু টি-টোয়েন্টিতে খেলবে না। এমন কোন কথা নেই। যখন দরকার হবে, অবশ্যই খেলবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের সহায়তায় আরও ৩০ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র
ফের ঢাকায় আসছেন ডোনাল্ড লু
ইসরায়েলে অস্ত্র সরবরাহ স্থগিত করল যুক্তরাষ্ট্র
ডিপিএল নিয়ে সাকিবের বিস্ফোরক মন্তব্যকে ‘দুষ্টুমি’ বলছেন পাপন
X
Fresh