• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

তামিমের সঙ্গে আলোচনার অপেক্ষায় পাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ২২:২৯
পাপন-তামিম
ছবি-সংগৃহীত

সাম্প্রতিক সময়ে দেশের ক্রিকেটে অন্যতম আলোচিত ইস্যু ‘আন্তর্জাতিক ক্রিকেটে তামিম ইকবালের ভবিষ্যৎ’। ক্রিকেট পরিচালনা প্রধান জালাল ইউনুস কিংবা বিসিবি সভাপতি নাজমুল হাসান যখনই গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন, তখনই এই প্রশ্ন উঠছে। তবে কোনোভাবেই যথার্থ উত্তর মিলছে না।

শনিবার (৯ মার্চ) বিসিবি কার্যালয়ে পরিচালনা পর্ষদের সভার পরও একই প্রসঙ্গ। সে সময়ে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের দাবি, তার (তামিম) পরিকল্পনা জানলে আমরা সামনে অগ্রসর হতে পারব।

ক্রীড়ামন্ত্রীর ভাষ্যমতে, সম্ভব কি না, এটা বোঝার জন্য আগে ওনাদের সঙ্গে বসতে হবে। তামিমের সঙ্গে বসাটা বড়ই জরুরি। সে জন্য বলেছি, আগে তামিমের পরিকল্পনা শোনার জন্য। তার পরিকল্পনা জানলে আমরা সামনে অগ্রসর হতে পারব।

এদিকে এদিন গণমাধ্যমের সঙ্গে কথার সময়ে একটি বিষয় বেশ ভালোভাবেই পরিষ্কার করে দেন বিসিবি সভাপতি। তার (পাপন) মতে, তামিম–হাথুরুসিংহে সমস্যার সমাধানে হাথুরুর কাছ থেকে কিছু জানার নেই।

পাপনের ভাষ্য, কোচের কথা যদি বলেন, তার সঙ্গে আলাদা করে বসার কিছু আমি দেখছি না। তামিম যদি খেলতে চায়, অবশ্যই খেলবে। এ ব্যাপারে আবার কোচকে জিজ্ঞেস করার কী আছে?

তিনি যোগ করেন, দল নির্বাচন, যেটা বোর্ডের একটা নির্বাচক কমিটি আছে, এটার দায়িত্ব ওদের। একাদশে কারা থাকবে, সেটা আবার তারা ঠিক করে না। সেটা মূলত অধিনায়কের সিদ্ধান্ত, সঙ্গে কোচেরও গুরুত্বপূর্ণ মতামত থাকে। কোচ কে হবে, নির্বাচক কে হবে, অধিনায়ক কে হবে, এগুলো পুরোপুরি বোর্ডের সিদ্ধান্ত। এখানে অন্য কে কী বলল, সেটা আমাদের সিদ্ধান্ত নিতে সাহায্য করতে পারে, কিন্তু ওটাই করতে হবে এমন কোনো কথা নেই। সিদ্ধান্ত বোর্ডের।

এ সময়ে গত জুলাইয়ে আফগানিস্তান সিরিজের মাঝপথে তামিমের অবসর প্রসঙ্গেও কথা বলেছেন বিসিবি বস। ক্রীড়ামন্ত্রীর মন্তব্য, তামিম যে একটা সিরিজের মাঝখানে একটা ম্যাচ খেলে খেলা ছেড়ে দিল, ওটা যে কেন ছেড়েছে, ওটাই এখনও জানি না। প্রথম সমস্যাই যদি আমরা না জানি, তারপর কী হলো না হলো এগুলোর সমাধান দিতে পারব না। ওটা আগে জানা দরকার। ওর (তামিম) কথাগুলো শোনা দরকার। কেন সে খেলা ছেড়ে দিয়েছিল? এটা আমাদের কাছে অপ্রত্যাশিত ছিল।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
X
Fresh