• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

তামিম-মাহমুদউল্লাহদের বিকল্প নিয়ে বিসিবির কণ্ঠে উল্টো সুর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ২৩:০৬
তামিম-রিয়াদ
ছবি- সংগৃহীত

ভারত বিশ্বকাপ ও বিপিএলে দুর্দান্ত পারফর্ম করে দেড় বছর পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দলে ফিরেই লঙ্কানদের বিপক্ষে ৩১ বলে ৫৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই ফিনিশার ব্যাটার। অথচ এই রিয়াদকেই টি-টোয়েন্টিতে আনফিট বলে বাদ দিয়েছিল বিসিবি। তবে সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের মুখের কথা ফিরিয়ে নিতে এক প্রকার বাধ্য হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শুক্রবার (৮ মার্চ) ঢাকা দক্ষিণের মেয়র কাপের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিলেন বর্তমান যুব ও ক্রীড়ামন্ত্রী। সেখানে মাহমুদউল্লাহর ব্যাটিং নিয়ে পাপন বলেন, রিয়াদের ব্যাটিং নিয়ে তো কখনও কোনো সন্দেহ ছিল না। রিয়াদের যে পটেনশিয়াল, ছোট করে দেখার কোনো সুযোগই নেই।

এর আগে ২০২২ সালে মুশফিকের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ার পর, তাদের বিকল্প আছে কিনা এমন প্রশ্ন ‍তুলে তার স্ত্রী একটি পোস্ট করেছিলেন। সেই সময় বিসিবি সভাপতি বলেছিলেন সাকিব আল হাসান ছাড়া সবার বিকল্প আছে আমাদের কাছে। তবে এবার উল্টো সুর শোনা গেল বিসিবি সভাপতির কণ্ঠে।

তিনি বলেন, এখন পর্যন্ত তামিম, সাকিব, মুশফিক ও রিয়াদের কোনো বিকল্প দেখিনি। যদি আমাকে জিজ্ঞেস করেন, এখন পর্যন্ত কেউ তামিম হয়ে উঠেনি। হয়তো ভালো খেলে। এখন পর্যন্ত কেউ সাকিব হওয়ার তো প্রশ্নই ওঠে না। মুশফিক, রিয়াদ বা ওদের মতো হয়ে গেছে এমন বলার মতো একটা খেলোয়াড়ও নেই।’

এ সময় অভিষেক ম্যাচে দারুণ ব্যাটিং করা জাকেরকে নিয়ে পাপন বলেন, জাকের আলি অনিক বলে কথা না, আমার ধারণা নতুন যাকেই আমরা সুযোগ দেব... এরকম খেলাটা খেলবে। একটা খেলা দেখে বোঝা যাবে না ভালো খেলোয়াড় কি না। ওর মধ্যে প্রতিভা আছে, প্রতিভা-পটেনশিয়াল যদি না থাকতো জাতীয় দলে সুযোগই পেতো না।

‘সুতরাং আমাদের পাইপলাইনে খেলোয়াড় আছে। কিন্তু যেরকম সাহস নিয়ে যে পরিস্থিতিতে ও খেলেছে এটা অসাধারণ। এর আগে আমি কখনও দেখিনি।’

লঙ্কানদের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের লক্ষ্যে রাত পোহালেই মাঠে নামবে শান্ত বাহিনী। এই ম্যাচের কোচ-ক্রিকেটাররা ছাড়াও জয়ের জন্য আশাবাদী বিসিবি সভাপতি ও ক্রীড়া প্রতিমন্ত্রী নাজমুল হাসান পাপন। এই ম্যাচের আগে ওপেনারদের ভালো করার পরামর্শ দিয়েছেন তিনি।

তিনি বলেন, গত ম্যাচটা যেভাবে খেলেছে যদি ওপেনিংয়ে একটু ভালো করে, তাহলে অবশ্যই আমরা জিতব এ ব্যাপারে কোন সন্দেহ নেই। প্রথম ম্যাচে আমাদের ওপেনিং ভালো হয়নি, সে কারণে বেশ বিপাকেই পড়তে হয় দলকে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লঙ্কা সিরিজে ভরাডুবির কারণ জানালেন সুজন
শুভর সেঞ্চুরিতে রূপগঞ্জ টাইগার্সের সহজ জয়
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
X
Fresh