• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সাংবাদিক বোনের সাক্ষাৎকারে যা বললেন জাকের 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৯:৩৩
জাকের আলী
ছবি-সংগৃহীত

অনেক অপেক্ষার পর জাতীয় দলে জায়গা পেয়েছেন জাকের আলী অনিক। সুযোগ পেয়ে প্রথম ম্যাচেই চমক দেখিয়েছেন এই ক্রিকেটার। ৩৪ বলে ৬৮ রানের ইনিংস খেলে সবাইকে চমকে দিয়েছেন তিনি। তবে সব কিছু পিছনে ফেলে আলোচনায় এসেছে আরও একটি বিষয়।

প্রথম ম্যাচের দিন মাঠে উপস্থিত ছিলেন জাকেরের বোন শাকিলা ববি। তবে দর্শকসারিতে নয়, জাকেরের দুর্দন্ত ব্যাটিং প্রেস বক্সে বসে উপভোগ করেছেন তিনি। এক সময় হবিগঞ্জ নারী ক্রিকেট দলের অধিনায়কত্ব করা শাকিলা এখন একটি জাতীয় দৈনিকের স্থানীয় প্রতিনিধি।

ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে ভাইকে করেছিলেন প্রশ্নও। সংবাদ সম্মেলনের পরই জাকের-শাকিলার ভাই-বোনের সম্পর্কের বিষয়টি জানতে পারে গণমাধ্যম। বিষয়টি নিয়ে সাধারণ দর্শকদের আগ্রহও ছিল অনেক। তাই এবার বোনকে ভাইয়ের সাক্ষাৎকার নেয়ার সুযোগ করে দিল বিসিবিও।

শুক্রবার (৮ মার্চ) বিসিবির মিডিয়া বিভাগের ব্যবস্থাপনায় জাকেরের সাক্ষাৎকার নেন শাকিলা। সাক্ষাৎকারে জাকের জানান, তার জাতীয় দলে আসার পেছনে শাকিলারও অবদান আছে। এসময় দুই ভাই-বোনের মধ্যে হালকা খুনসুটিও লক্ষ্য করা যায়।

জাতীয় দলে আসার পেছনে পরিবারের ভূমিকা কী ছিল, শাকিলার এমন প্রশ্নের উত্তরে জাকের বলেন, 'আসলে সবার ভূমিকা ছিল। বাবার ছিল, ভাইয়ের ছিল এবং আপনারও ছিল (হাসি)।

‘আপনি অনেক কষ্ট করেছেন, আমাকে প্র্যাকটিসে নিয়ে গিয়েছেন। কারও ভূমিকা বাদ দেওয়ার মতো উপায় নেই। সবারই স্বপ্ন ছিল আমাকে এই জায়গায় দেখা। আমার দায়িত্ব এখন কিভাবে সামনের দিকে নিজেকে এগিয়ে নিয়ে যাওয়া যায়। আমার মনে হয় কাজটা আরও বেড়েছে।'

নিজ এলাকার সাধারণ মানুষের প্রত্যাশা নিয়ে জাকের বলেন, হবিগঞ্জের সবাই আমার জন্য দোয়া করতো। সবাই চাইতো আমি যেন জাতীয় দলে খেলতে পারি। যখনই বাড়ি যেতাম, সবাই বলতো তুই কবে খেলবি। আমি সবসময়ই বলতাম, যখন সময় হবে খেলব ইনশাআল্লাহ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী আম্পায়ারের অধীনে খেলতে ক্রিকেটারদের আপত্তি
ক্রিকেটে ইতিহাস লিখল গণ-অর্থায়নে খেলতে আসা ভানুয়াতু
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
X
Fresh