• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কুলদ্বীপ ও অশ্বিন ঘূর্ণিতে বিধ্বস্ত ইংল্যান্ড, জয়ের পথে ভারত

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:১৪
ভারত-ইংল্যান্ড
ছবি-সংগৃহীত

রাঁচি টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৩৫৩ রান সংগ্রহ করে ইংল্যান্ড। জবাব দিতে নেমে ৩০৭ রানে অলআউট হয় ভারত। ৪৬ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে ১৪৫ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাব দিতে নেমে উইকেট না হারিয়ে ৪০ রান তুলে তৃতীয় দিনের খেলা শেষ করেছে রোহিত শর্মা দল।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা ও যস্বী জয়সওয়াল। ২৭ বলে ২৪ রান করে রোহিত শর্মা এবং ২১ বলে ১৬ রান করে অপরাজিত রয়েছেন জয়সওয়াল। বাকি দুই দিনে ভারতের লক্ষ্য ১৫২ রান। তাই এই ম্যাচেও ভারত হারকে তা অনেকটাই নিশ্চিত।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন দুই ইংলিশ ওপেনার বেন ডাকেট ও জ্যাক ক্রাউলি। তবে ইনিংস বড় করতে পারেননি ডাকেট। ১৫ বরে ১৫ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার। পরের বলেই ডাক আউট হন অলি পোপ।

এদিন ইনিংস বড় করতে পারেনি জো রুটও। ৩৪ বলে ১১ রান করেন তিনি। ৯১ বলে ৬০ রানের ইনিংস খেলে আউট হন ক্রাউলি। ৪২ বলে ৩০ রান করে তাকে সঙ্গ দেন জনি বেয়ারস্টো। ১৩ বলে ৪ রান করে বেন স্টোকস।

এরপর শুরু হয় ইংলিশদের উইকেট মিছিল। টম হার্টলি (৭), অলি রবিনসন (০), বেন ফোকেস (১৭) এবং জেমস অ্যান্ডারসন শূন্য রানে আউট হলে ১৪৫ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড।

ভারতের হয়ে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেন কুলদ্বীপ যাদব। চার উইকেট নেন রবিচন্দ্র অশ্বিন। এ ছাড়াও এক উইকেট নেন রবিন্দ্র জাদেজা।

এর আড়ে দিনের শুরুতে কুলদ্বীপ (১৭) যাদবকে সঙ্গে নিয়ে ব্যাটিংয়ে নামেন ধ্রুব জুড়েল। ৯৬ বলে ফিফ তুলে নেন জুড়েল। ১৩১ বলে ২৮ রান করে আউট হন কুলদ্বীপ। শেষ দিকে আকাশ দ্বীপ আউট হলেও সেঞ্চুরি দ্বারপ্রান্তে পৌঁছে যায় জুড়েল। ১৪৯ বলে ৯০ রান করে এই ডান হাতি ব্যাটার আউট হলে ৩০৭ রানে আউট হয় স্বাগতিকরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে বৃষ্টি, বন্ধ বাংলাদেশ-ভারত ম্যাচ
বিশ্বকাপ দল ঘোষণা ইংল্যান্ডের, ফিরলেন আর্চার
চমক রেখে বিশ্বকাপ দল ঘোষণা ভারতের
কলম্বিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৯ সেনার প্রাণহানি
X
Fresh