• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আলোচিত সেই খাজাই বর্ষসেরা টেস্ট ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৫ জানুয়ারি ২০২৪, ১৮:২০
খাজা
ছবি- সংগৃহীত

গাজায় ফিলিস্তিনদের ওপর হামলা প্রতিবাদের জেরে বেশ কয়েক দিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে উসমান খাজা। এর আগে পার্থ টেস্টে জুতায় ‘অল লাইভস আর ইকুয়েল’ ও ‘ফ্রিডম ইজ অ্যা হিউম্যান রাইটস’ লিখে খেলতে চেয়েছিলেন অজি এই ওপেনার।

তবে বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থার নীতিবিরোধী হওয়ায় সেই জুতা পরে মাঠে নামা হয়নি তার। যদিও আইসিসি থেকে বারবার তিরস্কৃত হয়েও নিজের সিদ্ধান্ত থেকে পিছপা হননি তিনি। এবার তাকেই বর্ষসেরা টেস্ট ক্রিকেটার হিসেবে ঘোষণা করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ২০২৩ সালের সেরা টেস্ট ক্রিকেটারের নাম ঘোষণা করে আইসিসি। সেরার লড়াইয়ে সতীর্থ ট্রাভিস হেড, ইংল্যান্ডের জো রুট ও ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে পেছনে ফেলেছেন খাজা।

২০২৩ সালে ব্যাট হাতে অতিমানবীয় পারফরম্যান্স করেন উসমান খাজা। অজিদের জার্সিতে ১৩ ম্যাচে ৫২ দশমিক ৬০ গড়ে ১ হাজার ২১০ রান করেন তিনি। এর মধ্যে তিনটি সেঞ্চুরি এবং ৬টি হাফ-সেঞ্চুরি রয়েছে।

এর আগে, টানা দ্বিতীয়বারের মতো আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের মনোনয়ন পেয়েছিলেন খাজা। উইন্ডিজের বিপক্ষে চলমান টেস্টের মাঝপথেই সুসংবাদ পেলেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আম্পায়ার জেসিকে ক্রিকেটাররা ইতিবাচকভাবে গ্রহণ করেছে’-কোয়াবের বিবৃতি
বৃত্তি পেল সেরা ১৫ জন স্কুল ক্রিকেটার
নারী আম্পায়ারের অধীনে খেলতে ক্রিকেটারদের আপত্তি
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
X
Fresh