• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ক্রিকেটার অনিকের বিরুদ্ধে স্ত্রীকে প্রাণনাশের হুমকির অভিযোগ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জানুয়ারি ২০২৪, ১৩:০০
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

মাদকবিরোধী নিয়ম ভঙ্গের অভিযোগে প্রথম শ্রেণির ক্রিকেটার কাজী অনিক ইসলামকে দুই বছর নিষিদ্ধ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওই সময়ে ভুল স্বীকার করে বিষয়টি মেনেও নেন বাঁ-হাতি এ পেসার।

২০১৯ সালের ৮ ফেব্রুয়ারি থেকে ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি পর্যন্ত নিষিদ্ধ ছিলেন এই ক্রিকেটার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের নিলামের ড্রাফটেও ছিলেন এই পেসার। তবে কোনো দলই তরুণ সম্ভাবনাময় এই পেসারকে দলে নিতে আগ্রহ দেখায়নি। শেষ পর্যন্ত অবিক্রিতই থেকেছেন চিটাগাং ভাইকিংস, রাজশাহী কিংস ও ঢাকা ডায়নামাইটসের হয়ে বিপিএল মাতানো এই পেসার।

এবার ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নেওয়া এই ক্রিকেটারের বিরুদ্ধে স্ত্রী নুসরাত নীরাকে প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে দীর্ঘ এক পোস্টে নানান অভিযোগের বিষয়ে জানিয়েছেন কাজি অনিকের স্ত্রী।

নীরার দাবি, অনেক অপমান, শারীরিক-মানসিক নির্যাতন সহ্য করার পর বারবার জানে মেরে ফেলার হুমকি পাওয়ার পর আমি সিদ্ধান্ত নিয়েছি যে একটা নেশাখোর এবং মানসিক বিকারগ্রস্ত জুয়াখোর লোকের সঙ্গে সংসার তো দূর আরেকটা দিনও থাকা সম্ভব না। দেখে নিন আপনারা সবাই ক্রিকেট পেশার আড়ালে ভালো মানুষের আড়ালে কাজী অনিক ইসলাম আমার জীবনটা কীভাবে ধ্বংস করল। আমি জোর দিয়ে বলতে পারব আমাদের এই সাত বছরের সম্পর্ক একমাত্র আমার এফোর্টের জন্যই টিকে ছিল! প্রত্যেকটা দিন অকারণে মানসিক টর্চার, প্রতিবাদ করতে গেলেই শারীরিক আঘাত, যতদিন টাকা থাকবে মাস্তি ফুর্তি মাইয়াবাজী আর টাকা শেষ হলেই আমাকে আর আমার মাকে চাপ দেওয়া শুরু!

এই ক্রিকেটারের স্ত্রীর ভাষ্য, যেখানে আমি আর আমার মা রেগুলার বেসিসে তাদের সংসারে ফিন্যান্সিয়ালি কন্ট্রিবিউট করেই গিয়েছি। যখন ওর (অনিক) পাশে কেউই ছিল না ,আমরা দুইজন সবদিক দিয়ে সাপোর্ট দিয়ে আসছি। ২০১৯ যখন সে আইসিসি থেকে ডোপিং টেস্টে ২ বছরের জন্য ব্যান খায়, তখন আমি জানতে পারি সে আসলেই নেশা করে বা ইয়াবা নেয়। তারপরেও গত কয়েক বছর তাকে ফিরিয়ে আনার আমার প্রাণপণ চেষ্টা কত কত আহাজারি কত কত চোখের পানি তার মন গলাতে পারেনি। দিনের পর দিন রাতের পর রাত অকারণে বাসার বাহিরে থাকা, বাচ্চাকে ঠিকমত টাইম না দেওয়া, সারারাত বাইরে জেগে সারাদিন ঘরে ঘুমিয়ে থাকা তার নিত্যদিনের রুটিন!

নুসরাত যোগ করেন, আর যদি বাচ্চা বা আমার কারণে রুমে কোনো রকম শব্দ হয়; তাহলে তো অকথ্য ভাষায় গালাগালি আছেই! তার বাসার সিসিটিভি ফুটেজ চেক করলেই পাওয়া যাবে, সে কয়দিন রাত অকারণে বাসায় থাকতো না । নিজে অকাজ কুকাজ করে নানাভাবে আমাকে সন্দেহ করতো মিথ্যা-মিথ্যা এলিগেশনে আমার গায়ে হাত তুলতো। সারা দুনিয়াতে সে দেখিয়ে বেড়ায় বউ বাচ্চাকে কতো ভালোবাসে।

বিপিএল মাতানো তরুণ এই পেসারের স্ত্রীর মন্তব্য, আসল কাহিনি তো আমি জানি আর আমার আল্লাহ জানে! গতকাল ওর অত্যাচারে বাধ্য হয়ে ওর বাবা মা সবুজবাগ থানায় গিয়ে ওর নামে জিডি করেছে এবং পুলিশ ডেকে এনে মাঝরাস্তায় ওকে টানাটানি করা হয়েছে। বলার মতো অনেক কিছু থাকলেও বর্তমানে আমি আসলেই ভাষা হারিয়ে ফেলেছি। অনেক শক্তি অনেক সাহস নিয়ে আজ আমি আমার এবং আমার বাচ্চার জন্য স্ট্যান্ড নিচ্ছি, আমার জীবননাশের হুমকি, তার বিশিষ্ট বড়ভাইদের পাওয়ারের ভয় আরও অনেক অনেক শারীরিক এবং মানসিক নির্যাতন সহ্য করার পরেও আল্লাহর উপর বিশ্বাস এবং ভরসা নিয়ে আজ আমার এই স্টেপ নেওয়া। আমার কিংবা আমার পরিবারের কারো সাথে কোনো দুর্ঘটনা ঘটলে তার সম্পূর্ণ দায়ভার অনিকের থাকবে। আমার সঙ্গে ঘটে যাওয়া তার সাথে আজকের কিছু কনভারসেশন আমি শেষে অ্যাড করে দিচ্ছি।

২৪ বছর বয়সী এই ক্রিকেটার প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র ৪ ম্যাচ খেলে ১৫ উইকেট শিকার করেন। লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৬ ম্যাচে তার শিকার ৪১ উইকেট। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ৯ ম্যাচে শিকার করেন ১১ উইকেট।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খেলোয়াড়দের ধর্ষণ-গর্ভপাতের অভিযোগ, সংগঠকের শাস্তি চায় মানবাধিকার কমিশন
রামগঞ্জে নির্বাচন প্রভাবিত করছেন এমপি, অভিযোগ ৩ প্রার্থীর
পাপুলের শ্যালিকা ও কর কর্মকর্তাসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের মামলা
বিখ্যাত জাদুকরের বিরুদ্ধে ১৬ নারীর যৌন হয়রানির অভিযোগ
X
Fresh