• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

যেদিন দেশে ফিরবেন তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ জুলাই ২০২৩, ১০:৪১
টিভিতে আজকের খেলা
ছবি- সংগৃহীত

চট্টগ্রামে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালেই অবসরের ঘোষণা দিয়ে ক্রীড়াঙ্গনে হইচই ফেলে দিয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে সিদ্ধান্ত বদলে ক্রিকেটে ফেরার ঘোষণা দেন তিনি।

যদিও তার (তামিম) ক্রিকেটে ফেরা নাটকের এখনও সমাপ্তি হয়নি, এমনকি ঠিক কী কারণে ওয়ানডে কাপ্তান এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তা-ও এখন পর্যন্ত অজানা দেশের ক্রীড়াপ্রেমীদের।

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সংশ্লিষ্টরা বলছেন, নিজেকে মানসিকভাবে চাঙা করতে ও চিকিৎসার জন্য দেড় মাসের ছুটি নিয়েছেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। তবে তামিম কবে মাঠে ফিরবেন কিংবা আদৌও ফিরবেন কি না, তাও এখনও স্পষ্ট করেননি বোর্ড কর্তারা।

অন্যদিকে সামনেই এশিয়া কাপ। দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের এই মহাযজ্ঞ শুরু হতে আর মাত্র ৩৭ দিন বাকি। এ ছাড়া ছয় জাতির এই টুর্নামেন্টকে সামনে রেখে আগামী ২৯ জুলাই থেকে শুরু হতে যাচ্ছে কন্ডিশনিং ক্যাম্প। তাই তামিম এই ক্যাম্পে থাকবেন কি না, তা নিয়েও দেশের ক্রীড়াঙ্গনে শঙ্কা দেখা দিয়েছে। কারণ, পারিবারিক কারণে ও চিকিৎসা ইস্যুতে এখন দেশের বাইরে আছেন তামিম।

যদিও বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলছেন, আগামী ৩১ জুলাই দেশে ফিরবেন তামিম।

তার (জালাল) ভাষ্যমতে, আপনারা জানেন যে ২৬ জুলাই তামিম লন্ডনে যাচ্ছে। বর্তমান ক্যাপ্টেন, যাকে আমরা বলে থাকি সে (তামিম) লন্ডনে যাচ্ছে ২৬ জুলাই। ওখানে ট্রিটমেন্ট আছে, ডাক্তার দেখাবে। এরপর ডিসিশন হবে সিচুয়েশন কি। সে আমাদের জানাবে। আশা করি, তার প্ল্যান অনুযায়ী সে ৩১ জুলাইয়ের মধ্যে দেশে ব্যাক করবে। সো লেট আস ওয়েট ফর দ্যাট, দেখি তার সিচুয়েশন কি দাঁড়ায়। তার বর্তমান স্বাস্থ্য কি বলে, সে যখন আমাদের জানাবে, তখন আমরা সিদ্ধান্ত নেবো।

উল্লেখ্য, গত ৬ জুলাই বন্দরনগরী চট্টগ্রামের এক হোটেলে জরুরি সংবাদ সম্মেলনে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তামিম। তবে নাটকীয়ভাবে সাগরিকার অবসর ঘোষণার একদিন পার না হতেই অবসর ভেঙে ক্রিকেটে ফেরার কথা জানান চট্টগ্রামের এই ক্রিকেটার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভিক্ষা করে দেশের মানুষ চলবে না: প্রধানমন্ত্রী
দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূল করা হয়েছে: আইজিপি
মোবাইলে ইন্টারনেট ব্যবহারে এশিয়ায় পিছিয়ে বাংলাদেশের নারীরা
দেশে স্বাধীনতাবিরোধীদের পদচিহ্নও থাকবে না: রাষ্ট্রপতি
X
Fresh