• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বাংলাদেশ বনাম আফগানিস্তান সিরিজ

ধবলধোলাই এড়ানোর মিশনে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুলাই ২০২৩, ১০:০৪
Bangladesh Cricket Team
ছবি- ক্রিকইনফো

এক ম্যাচ বাকি থাকতেই আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ হাতছাড়া হয়েছে বাংলাদেশের। প্রথমবারের মতো আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারের লজ্জা সঙ্গী হয়েছে বাংলাদেশের। তৃতীয় ও শেষ ওয়ানডেতে লাল সবুজের প্রতিনিধিদের লক্ষ্য একটাই; হোয়াইটওয়াশ এড়ানো।

যেহেতু দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার মতো পরিস্থিতি বাংলাদেশের সে কারণে খুব একটা পরীক্ষা-নিরীক্ষা করার সম্ভাবনা নেই সিরিজের শেষ ম্যাচে।

তবে অন্তত এক পরিবর্তন যে আসছে স্বাগতিকদের স্কোয়াডে সেটি অনেকটাই নিশ্চিত। কেননা দ্বিতীয় ওয়ানডেতে থাকা এবাদত হোসেন ছিটকে গেছেন পুরো সিরিজ থেকেই।

পেশির ইনজুরিতে দুই সপ্তাহ মাঠের বাহিরে থাকতে হবে এই পেসারের। সেই মোতাবেক শেষ ওয়ানডের পাশাপাশি তার খেলা হবে না টি-টোয়েন্টি সিরিজেও। তার পরিবর্তে একাদশে আসবেন তাসকিন আহমেদ।

এদিকে হোয়াইটওয়াশের শঙ্কার পাশাপাশি টাইগারদের দরজায় কড়া নাড়ছে আরও বড় দুঃসংবাদ।

আইসিসির সর্বশেষ হালনাগাদকৃত ওয়ানডে র‍্যাঙ্কিং অনুযায়ী ৯৮ রেটিং পয়েন্ট নিয়ে সাতে অবস্থান করছে বাংলাদেশ। আফগানদের হোয়াইটওয়াশ করতে পারলে সেই পয়েন্ট বেড়ে দাঁড়াতো ১০১ এ। আর তাতেই দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডকে টপকে র‍্যাঙ্কিংয়ের পাঁচে চলে আসতো টাইগাররা।

কিন্তু আফগানিস্তানের কাছে যেহেতু ২-০ ব্যবধানে সিরিজ হেরে গেছে সেক্ষেত্রে উল্টো ৩ রেটিং পয়েন্ট খোয়াতে যাচ্ছে বাংলাদেশ। তবে এখনও বাংলাদেশের অবস্থান আছে ৭ নম্বরেই। আর সর্বশেষ ম্যাচে স্বাগতিকরা যদি হোয়াইটওয়াশ হয় তাহলে র‍্যাঙ্কিংয়ে এক ধাপ অবনতি হবে তাদের। তখন ৯৪ রেটিং পয়েন্ট নিয়ে সাত নম্বরে উঠে আসবে আফগানিস্তান। আর বাংলাদেশ নেমে যাবে আটে।

চলুন দেখে আসি শেষ ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : লিটন দাস, নাঈম শেখ, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মেহেদি মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও মুস্তাফিজুর রহমান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘কেন্দ্রীয় ব্যাংকের নীতি পরিবর্তনে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত’
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৭ মে)
বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন বাংলাদেশের জন্য আশির্বাদস্বরূপ
একদিনে ১৩০৮৫ কোটি টাকা ধার দিলো বাংলাদেশ ব্যাংক
X
Fresh