• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘রোনালদো আমাদের জন্য খুবই মূল্যবান’ 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ এপ্রিল ২০২৩, ১৫:৩১
‘রোনালদো আমাদের জন্য খুবই মূল্যবান’ 

বয়সের ভারে অনেকেই ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোর। গুঞ্জন উঠেছিল, কাতার বিশ্বকাপের পরই জাতীয় দলকে বিদায় দেবেন পর্তুগিজ মহাতারকা। কিন্তু সবার সেই ভুল ভাঙিয়ে গত মার্চে আবারও পর্তুগালের জার্সিতে খেলেন রোনালদো।

জাতীয় দলে ফিরে পরপর দুই ম্যাচে জোড়া গোল করেন ৩৮ বছর বয়সী রোনালদো। ক্যারিয়ারের গৌধুলী লগ্নে এসে সময়ের সঙ্গে নিজেকে দারুণভাবে মানিয়েও নিয়েছেন। ফলে বুড়ো হলেও জাতীয় দলে রোনালদোর অধ্যায় এখনই শেষ হচ্ছে না। আগামীতেও পর্তুগালের জার্সিতে দেখা যাবে অভিজ্ঞ এই ফুটবলারকে।

সম্প্রতি পর্তুগালের স্থানীয় সংবাদমাধ্যম 'আন্তেনা ওয়ান'কে সাক্ষাৎকার দিয়েছেন দেশটির কোচ রবার্তো মার্তিনেস। সেখানে তিনি বলেন, ‘আমার মনে হয় গত মার্চে আমরা যে ম্যাচগুলো খেলেছি, সেখানে রোনালদো খুব গুরুত্বপূর্ণ এবং ইতিবাচক ভূমিকা পালন করেছে। সে গুরুত্বপূর্ণ জায়গায় খেলে। সে এমন একজন স্ট্রাইকার যে কি না ব্যবধান গড়ে দিতে পারে।’

রোনালদোর অভিজ্ঞতা নিয়ে মার্তিনেস বলেন, ‘সে খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় এবং ড্রেসিং রুমে খুব গুরুত্বপূর্ণ একজন ব্যক্তি। বিশ্ব ফুটবলে আর কোনো ফুটবলার নেই যার ১৯৮ ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে এবং এটা খুবই মূল্যবান আমাদের জন্য। হ্যাঁ (তাকে আবারও দলে ডাকা হবে), এটাই আমার দায়িত্ব।’

এদিকে আগামী জুন মাসে ইউরো বাছাইপর্বের ম্যাচে মাঠে নামবে পর্তুগাল। যেখানে রোনালদোরা বসনিয়া এন্ড হার্জেগোভিনা ও আইসল্যান্ডের মুখোমুখি হবে। ফলে জাতীয় দলের হয়ে দুইশ ম্যাচে মাঠে নামার অনন্য রেকর্ড গড়তে যাচ্ছেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালে বাংলাদেশি স্থপতি মেরিনা তাবাসসুমের স্থাপত্য প্রদর্শনী
পর্তুগালে বাংলা বর্ষবরণ উদযাপন পরিষদের প্রথম সফল আয়োজন
সুইডেন ম্যাচ থেকে বাদ পড়লেন রোনালদো
পুকুর খনন করতে গিয়ে মিলল মহামূল্যবান বিষ্ণু মূর্তি
X
Fresh