• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

পিএসএলে দল কিনছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২৩, ১৯:০১

দেশের একমাত্র ফ্রাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সবচেয়ে সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের ইতিহাসে ৯ আসরের মধ্যে চারবার শিরোপা জিতেছে ভিক্টোরিয়ান্স ফ্রাঞ্চাইজি। এবার গুঞ্জন উঠেছে নাফিসা কামালের মালিকানাধীন বিপিএলের ফ্র্যাঞ্চাইজিটি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দল কিনতে আগ্রহী।

এমন সংবাদই প্রকাশ করেছে পাকিস্তানের ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ‘ক্রিকেট পাকিস্তান।’ বাংলাদেশি সাংবাদিকের বরাত দিয়ে ‘ক্রিকেট পাকিস্তান’ জানিয়েছে, পিএসএলে ৬ দলের পরিবর্তে যে ৮ দলের কথা চলছে তাতে দল কিনতে আগ্রহ প্রকাশ করেছেন নাফিসা কামাল।

এই বিষয়ে সত্যতা জানতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলের মিডিয়া ম্যানেজার খান নয়নের সঙ্গে যোগাযোগ করা হয়। জানতে চাইলে বিষয়টি ‘মাত্রই শুনেছেন’ বলে দাবি করেছেন তিনি।

পিএসএলে দেশটির দুই শহর ফয়সালাবাদ ও শিয়ালকোটের নামে নতুন দুই দল যুক্ত হতে পারে। সেক্ষেত্রে নাফিসা কামাল দলের মালিকানা পেলে ফয়সালাবাদ ভিক্টোরিয়ান্স বা শিয়ালকোট ভিক্টোরিয়ান্স নামকরণ হতে পারে বলে গুঞ্জন উঠছে।

এদিকে, পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও পিএসএল ফ্র্যাঞ্চাইজির মধ্যকার এক চুক্তির কারণে আগামী দুই মৌসুমে পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজি লিগটিতে দল বাড়াতে পারছেন না।

পিসিবির সাবেক দুই চেয়ারম্যান এহসান মানি এবং রমিজ রাজা ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে একটি চুক্তি করেন। যেখানে আগামী দুই বছরে ছয়টি দলের বেশি খেলা যাবে না।

কদিন আগে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, আরও দুটি দলকে অন্তর্ভূক্ত করার একটি উচ্চ চাহিদা রয়েছে এবং এটি আরও সফল হবে, অনেক লোক এর অংশ হতে আগ্রহী। এমনকি ৮ এর জায়গায় ১০ দল হলেও উচ্চ চাহিদার কারণে সেগুলোও বিক্রি হত।’

পিএসএলে বর্তমানে ৬ দল হলো করাচি কিংস, পেশোয়ার জালমি, ইসলামাবাদ ইউনাইটেড, লাহোর কালান্দার্স, মুলতান সুলতান্স ও কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। সদ্য শেষ হওয়া টুর্নামেন্টটির শিরোপা জিতেছে লাহোর কালান্দার্স।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হোয়াইটওয়াশের মিশনে টাইগারদের চ্যালেঞ্জিং পুঁজি
সাড়ে তিন বছর পর দলে ফিরে যা বললেন আমির
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
X
Fresh