• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নেপালকে হারিয়ে সাফ মিশন শেষ করতে চায় বাঘিনীরা

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৭ মার্চ ২০২৩, ২০:৫০

ইউরোপের অন্যতম শক্তি রাশিয়ার কাছে হারার দিনই, কার্যত শেষ হয়ে গিয়েছিল চ্যাম্পিয়ন হওয়ার আশা। তবে ভারতকে হারিয়ে ঠিকই ধাক্কা সামলে ওঠে লাল-সবুজের মেয়েরা। পাঁচ দলের লিগ পদ্ধতির প্রতিযোগিতায়, নিজেদের শেষ ম্যাচে তাই সুযোগ রানার্সআপ হওয়ার।

টানা তিনটি জয়ে শিরোপা প্রায় নিশ্চিত হয়ে গেছে রাশিয়ার। তবে ভারতের কাছে ৩ গোলে হারলে রানার্সআপ হবে রুশ মেয়েরা। আর ড্র করলে বা ভারত হারলে চ্যাম্পিয়ন হবে রাশিয়া। সেক্ষেত্রে নেপালের বিপক্ষে ড্র করলেও রানার্সআপ হবে বাংলাদেশ। তবে কোনো সমীকরণে না গিয়ে পূর্ণ পয়েন্ট তুলতেই নামবেন কানন-সাগরিকারা।

দলের মিডফিল্ডার কানন রানী বাহাদুর জানান, রাশিয়ার সঙ্গে আমাদের সেরাটা দিয়েই খেলেছি। আমরা চেয়েছি গোল করতে, কিন্তু পারিনি। এখন নেপালের সঙ্গে ম্যাচ, আমরা অবশ্যই জেতার চেষ্টা করবো।

এদিকে জয়ের ধারাবাহিকতা বজায় রেখে এই ম্যাচেও জয় তুলে নিতে চান উইঙ্গার পূজা রানী। তার দাবি, লড়াই হবে। দর্শকরা উপভোগ করবেন, আমরাও উপভোগ করবো। আমাদের যে সুযোগগুলো আসবে, আমরা চাইবো কাজে লাগাতে।

ভুটান ও ভারতকে হারিয়ে, এবং রাশিয়ার কাছে হারার ম্যাচে নিজেদের সামর্থ্য তুলে ধরেছে লাল-সবুজের শিবির। সাফ পেরিয়ে এশিয়া পর্যায়ে লড়তে শিষ্যদের তৈরিতে মনোযোগী কোচও কৌশল আঁটছেন নেপালকে হারানোর।

বাংলাদেশ নারী ফুটবল দলের প্রধান কোচ গোলাম রব্বানী ছোটন জানান, তাদের সঙ্গে আমাদের অনেক খেলার অভিজ্ঞতা রয়েছে, ওই অনুযায়ী আমরা আমাদের পরিকল্পনা সাজাচ্ছি। আমাদের লক্ষ্য সুযোগ কাজে লাগিয়ে জয় তুলে নেওয়া।

ইনজুরি সমস্যা থাকলেও জয়ের পথে সেটা বাধা হবে না বলে মনে করছে স্বাগতিকরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যেভাবে এভারেস্ট জয়
এবার নেপালেও নিষিদ্ধ ভারতের মসলা
বিশ্বকাপ খেলতে বাধা নেই লামিচানের
নেপালের ১০০ টাকার নোটে ভারতের তিন এলাকা, মুখ খুললেন জয়শংকর
X
Fresh