Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৯ নভেম্বর ২০২১, ১৫:৪৭
আপডেট : ১৯ নভেম্বর ২০২১, ১৫:৫১

সোনার দেখা পেল না বাংলাদেশ

সোনার দেখা পেলনা বাংলাদেশ
সংগৃহীত

দেশের ক্রীড়াঙ্গণে নতুন ইতিহাস সৃষ্টির আশায় ছিলেন আরচার মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকি। ফাইনালে উঠে স্বপ্ন দেখছিলেন আরচারিতে দেশের হয়ে প্রথম সোনার পদক জয়ের। তাদের সঙ্গে স্বপ্ন দেখছিল দেশের আরচারি প্রেমিরাও।

কেননা, এশিয়ান আরচারি চ্যাম্পিনশিপে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে বাংলাদেশ। কিন্তু শেষ পর্যন্ত অলিম্পিক চ্যাম্পিয়ন কোরিয়ার কাছে হেরে আর সোনার পরশ পাওয়া হয়নি বাংলাদেশের।

বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে চলমান ২২তম এশিয়ান আরচারি চ্যাম্পিয়নশিপের সমাপনী দিনের তৃতীয় ইভেন্ট রিকার্ভ মিশ্র দলগত ফাইনালে বাংলাদেশের রুবেল-দিয়া জুটি ১-৫ সেটে হেরে গেছেন কোরিয়ার রিও সু জাং-লী সিউংইউন জুটির কাছে।

এর আগে, গত মঙ্গলবার তীব্র প্রতিদ্বন্দ্বিতা শেষে বাংলাদেশের রুবেল-দিয়া জুটি ৫-৪ সেট পয়েন্টে ভারতের অঙ্কিতা ভক্ত-কপিল জুটিকে হারিয়ে ফাইনালে ওঠে। শিষ্যরা সোনা জয় করতে না পারলেও অখুশি নন বাংলাদেশ কোচ মার্টিন ফ্রেডরিখ।

দীর্ঘ দিন দলের সঙ্গে কাজ করা মার্টিন বলেন, আমি ওদের পারফরম্যান্সে খুশি। ওরা সবাই ভালো খেলেছে। এখানে আমরা হয়তো সোনা জিততে পারিনি। কিন্তু আমরা তো রুপা জিতেছি।

প্রথম দুই সেট পিছিয়ে পড়ে শুধু শেষ সেট প্রতিদ্বন্দ্বিতা করেছে বাংলাদেশ। দক্ষিণ কোরিয়ার আরচাররা অভিজ্ঞতার কাছেই এগিয়ে ছিল বলে মত কোচের, ‘এটা আসলে ফাইনালের মঞ্চ। এখানে পারফর্ম করতে আরো সময় লাগবে ওদের। তবে শেষ সেট কিন্তু ওরা বেশ ভালো তির ছুড়েছে।

গত ১৮ বছরে এবারই প্রথম বাংলাদেশ এশিয়ান আরচারিতে পদক জিতেছে। গত পরশু পুরুষ রিকার্ভ দলগত ও মহিলা রিকার্ভ দলগত ইভেন্টে ব্রোঞ্জ জেতে। এরপর আজ মিশ্র দলগতে রুপা।

সব মিলিয়ে পুরো টুর্নামেন্টে নিজেদের পারফরম্যান্সে খুশি দিয়া সিদ্দিকি বলেন, ‘এখানে পুরো টুর্নামেন্টেই আমরা ভালো খেলেছি। ফাইনালেও আমরা চেষ্টা করেছি ভালো খেলার। আজ প্রথম দিকে হয়তো সেভাবে মারতে পারিনি। তবে শেষ দিকে এসে ভালো খেলেছি। এখানে বাতাসটা বুঝতে পারিনি প্রথম সেটে। আর দ্বিতীয় সেটে আমার তীর আটকে গেছিল। ওরা আসলে একই ধারাবাহিকতায় তীর ছোড়ে। আমাদের আত্মবিশ্বাসটা ওই রকম পর্যায়ে পৌঁছাতে হবে।’

প্রথমবার বড় মঞ্চে সুযোগ পেয়েও সেটা কাজে না লাগানোর আক্ষেপ ছিল রুবেলের কণ্ঠে, ‘এই হার থেকে অনেক কিছু শেখার আছে আমাদের। এখানে কিছু ভুল বুঝতে পেরেছি, যেটা শুধরে পরবর্তীতে আরও ভালো খেলার চেষ্টা করব আমি। তারপরও আমার নিজের পারফরম্যান্স নিয়ে আমি অনেক খুশি। এ পর্যন্ত যত আন্তর্জাতিক টুর্নামেন্টে খেলেছি এর মধ্যে সেরা স্কোর হয়েছে এবার।’

টিএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS