Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ

অজিরা যা পড়েছেন তার উল্টো প্রশ্নপত্র পেয়েছেন বাংলাদেশে

অ্যাস্টন অ্যাগার

প্রথমবার বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া। আইসিসির স্বীকৃতি পাওয়ার পর ১৫ বছর বয়স হয়েছে গেছে টি-টোয়েন্টি ক্রিকেটের। এই সময়টায় বাংলাদেশ-অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল মাত্র ৪ ম্যাচে। সব ম্যাচেই জিতেছিল অজিরা।

টি-টোয়েন্টিতে বাংলাদেশ নিজেদের ভালো দল হিসেবে প্রমাণে ব্যর্থ হওয়াটাও দ্বিপক্ষীয় সিরিজ না খেলার কারণ হতে পারে অজিদের।

এবার এক সিরিজেই আছে ৫ ম্যাচ। প্রথম দুই ম্যাচে জয় পায়নি সফরকারীরা। অজি ব্যাটিং লাইন-আপকে তোপের মুখে পড়েছে টাইগার বোলারদের সামনে। প্রথম ম্যাচে ১০৮ রানে অল-আউট হবার পর দ্বিতীয় ম্যাচে করে ৭ উইকেটে ১২১ রান।

অজিদের কম রানে আঁটকে দেয়ার বেশীরভাগ কৃতিত্ব মোস্তাফিজুর রহমানের। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রান দিয়ে ৫ উইকেট নেয়ার পর ক্যারিয়ারের দ্বিতীয় সেরা বোলিং করেছেন অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে।

প্রথম ম্যাচে ১৬ রানে ২ উইকেট নেয়ার পর দ্বিতীয় ম্যাচে নিয়েছেন ২৩ রানে ৩ উইকেট। অথচ অস্ট্রেলিয়ার ভয় ছিল বাংলাদেশের স্পিন নিয়ে।

মিরপুরের উইকেট সব সময়েই স্পিনারদের পক্ষে কথা বলেছে। এবার তার উল্টো চিত্র দেখছে অজিরা। বলা যায়, পড়লাম এক প্রশ্ন আসলো আরেক।

তৃতীয় ম্যাচের আগে বৃহস্পতিবার সকালে এক ভিডিও বার্তায় অজি স্পিনার অ্যাস্টন অ্যাগার জানালেন, মোস্তাফিজকে সামলানো কষ্টকর হয়ে দাঁড়িয়েছে তাদের সামনে। এই টাইগার কাটারমাস্টারকে বুঝে উঠতেই পারছেন না ব্যাটসম্যানরা।

“মোস্তাফিজ খুবই কঠিন বোলার। সে এক কথায় দুর্দান্ত। তার স্লো বলের একশনগুলো যদি স্লো মোশনে দেখেন, আপনি অবাক হবেন। তার কব্জির মতো আঙুলগুলোও সব সময় সক্রিয় থাকে। এটা অবিশ্বাস্য! যা সবাই পারে না। তার বল বৈচিত্র্যময়, এখানেই সে সেরা।”

এর আগে অজি ব্যাটসম্যান মইসিস হ্যানরিক্স বলেন, মোস্তাফিজকে আইপিএলে খেললেও এখানে খেলা অনেক বেশি কঠিন।

“মোস্তাফিজ দেখিয়েছে সে কতটা বৈচিত্র্যময় বোলার। সে অনেক দ্রুত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিয়েছে এবং সেটির সর্বোচ্চ সুযোগ নিয়েছে।”

মোস্তাফিজ ছাড়াও অজিদের বিপক্ষে প্রথম ম্যাচে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন স্পিনার নাসুম আহমেদ। বলা যায় স্পিন আর পেসের যুগলে দিশেহারা হয়ে পড়েছে অস্ট্রেলিয়া।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS