Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

ইতিহাদে ইতিহাস গড়ে ফাইনালে ম্যানচেস্টার সিটি

ছবি- টুইটার

ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে ইতিহাস গড়েছে ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়নস লিগের সেমি-ফাইনালের ফিরতি লেগে গতবারের রানার্সআপ প্যারিস সেইন্ট জার্নেইনিকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে উঠেছে সিটি।

৫১ বছরের না পারার রেকর্ড ভেঙে কোনও ইউরোপীয় দল উঠেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। রেকর্ড গড়তে দুই অর্ধে একটি করে গোল করে সিটি।

আরও পড়ুন... ক্রিশ্চিয়ানোকে অসম্মান করতে পোস্ট করিনি: জামাল

পিএসজির মাঠে প্রথম লেগের খেলায় ২-১ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে মোট ৪-১ ব্যবধানের জয়ে ফাইনালে উঠেছে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি কিলিয়ান এমবাপে। এছাড়া ম্যাচের ৬৩ মিনিটের মাথায় এঞ্জেল ডি মারিয়ার লাল কার্ড দেখায় দশ জনের দলে পরিণত হয় পিএসজি।

আর সুযোগগুলো ঠিকঠাক নিতে পেরেছে সিটি। তাতে তুষার ঢাকা মাঠেও উত্তাপ ছড়াতে কষ্ট হয়নি রিয়াদ মাহরেজদের। শুধু তুষার নয়, বৃষ্টিও বাধা হয়ে দাঁড়ায় ম্যাচে।

Manchester City vs. PSG score: Live updates from UEFA Champions League  semifinal second leg - CBSSports.com

তবে সব ছাপিয়ে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে পিএসজি। ম্যাচের ষষ্ঠ মিনিটের সময় পেনাল্টিও পেয়ে যায়। টিভি রিপ্লেতে দেখানো হয়, পেনাল্টি হয়নি তাতে ভিএআরে পাল্টে যায় সিদ্ধান্ত।

এরপর ১১ মিনিটের মাথায় উল্টো গোল খেয়ে বসে পিএসজি। আলজেরিয়ান মিডফিল্ডার মাহরেজের জোরালো শটে পরাস্ত হন গোলরক্ষক কেইলর নাভাস। প্রথম লেগের খেলায়ও দ্বিতীয় গোলটি করেন তিনি।

প্রথমার্ধ শেষের আগে সুযোগ পায় পিএসজি, সুযোগ পায় সিটিও। তবে গোল আর না হওয়ায় শেষ হয় ১-০ ব্যবধানে।

দ্বিতীয়ার্ধের খেলা শুরু হলেও পিএসজি প্রতিরোধ গড়ে তুলতে পারেনি। নিজেদের রক্ষণভাগ সামলাতেই ব্যস্ত থাকতে হয় তাদের। এর মাঝে মাহরেজে দ্বিগুণ করে বসেন গোল ব্যবধান।

Preview: Crucial UCL Semi Final: Man City Vs PSG 2nd Leg

৬৩ মিনিটের মাথায় বাঁ দিক থেকে আসা বল কোনাকুনি শটে ব্যবধান ২-০ করেন মাহরেজ। এরপর ৬৯ মিনিটের মাথায় মেজাজ হারিয়ে সিটির অধিনায়ক ফের্নানদিনিয়োকের পায়ে পাড়া দিয়ে লাল কার্ড দেখেন ডি মারিয়া। তাতেই শেষ হয়ে যায় পিএসজির বাকি আশা। শেষ কয়েক মিনিটে গোলের দেখা পায়নি কোনো দল।

আগামী ২৯ মে ইস্তানবুলের কামাল আতাতুর্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল। যেখানে প্রথমবার ফাইনাল খেলবে ম্যানসিটি। তার আগে বুধবার (৫ মে) আরেক ফাইনালিস্ট চূড়ান্ত হবে চেলসি ও রিয়াল মাদ্রিদের লড়াই শেষে।

এমআর/পি

RTV Drama
RTVPLUS