• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

চ্যাম্পিয়নস লিগে ফাইনালের আগেই ফাইনাল!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ১৪:৪১
ম্যানসিটি
ছবি- ম্যানসিটি ওয়েবসাইট

বর্তমান বিশ্ব ফুটবলের সেরা দুই ক্লাবের নাম জিজ্ঞেস করলে দুটো নাম সবচেয়ে বেশি শোনা যাবে- রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটি। গেল ১০ বছরের মাঠের পারফম্যান্সেই ফুটবল বোদ্ধাদের বাধ্য করবে এ নাম দুটো নিতে। উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এই সেরা দুই দলের লড়াই স্বভাবতই রোমাঞ্চ ছড়াচ্ছে।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি, পেপ গার্দিওলার হাত ধরে উঠে এসেছে নয়া উচ্চতায়। শিরোপার ক্ষুধা প্রতি মৌসুমে নবায়ন হয় সিটিজেনদের। গেল মৌসুমে প্রথমবারের মতো ট্রেবল জেতা সিটিজেনরা এবারও রয়েছে একই রেকর্ডের দৌড়ে।

শত্রুর দুর্গ সান্তিয়াগো বার্নাব্যুতে নামার আগে ছন্দে নেই গোলমেশিন আর্লিং হাল্যান্ড। ডিফেন্ডার নাথান আকে ও জাসকো গিভারদিওলকেও এই ম্যাচে পাচ্ছেন না সিটি বস পেপ গার্দিওলা।

তবে ইনজুরি কাটিয়ে অনুশীলনে ফিরেছেন গোলরক্ষক এডারসন ও ডিফেন্ডার কাইল ওয়াকার। এ ছাড়া ডি ব্রুইনে, ফিল ফোডেন, জ্যাক গ্রিলিশ, রদ্রি ও আলভারেজের মতো তুরুপের তাস রয়েছে ম্যানসিটির ঝোলায়। তাই আরেকটি আধিপত্যময় পারফম্যান্সের অপেক্ষায় সমর্থকরা।

চ্যাম্পিয়নস লিগে রেকর্ড ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ সবসময়ই থাকে ফেভারিটের তালিকায়। শিরোপা পুনরুদ্ধারে এবার আটঘাট বেঁধে নেমেছে লস-ব্লাঙ্কোসরা। লা লিগার শিরোপা অনেকটাই নিশ্চিত হয়ে যাওয়ায় উৎসাহ বেড়েছে মাদ্রিদিস্তাদের।

গেল মৌসুমে সেমিফাইনালে সিটির কাছে ৪ গোলে বিধ্বস্ত হয়েছিল রিয়াল। এ ম্যাচ তাই প্রতিশোধ মিশন ব্লাঙ্কোসদের জন্য। আর এ মিশনে কার্লো আনচেলত্তির বড় অস্ত্র জুড বেলিংহ্যাম। এ ছাড়া ভিনিসিয়ুস, ভালভার্দে, রদ্রিগোর আক্রমণভাগ যেকোনো প্রতিপক্ষের জন্য আতঙ্কের কারণ।

দ্বিতীয় লেগে ইতিহাদে নামার আগে নিজ দুর্গের ফায়দা তোলার বাসনা রিয়াল মাদ্রিদের।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ইউরোপীয়ান ক্লাসিকো’তে আজ বায়ার্নের মুখোমুখি রিয়াল মাদ্রিদ 
রিয়াল-বায়ার্ন ম্যাচকে ‘ফাইনাল’ হিসেবে দেখছেন কোচ টুখেল
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
রিয়াল মাদ্রিদের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh