Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ এপ্রিল ২০২১, ১৮:৫০
আপডেট : ১২ এপ্রিল ২০২১, ০০:০০

নিগারের সেঞ্চুরি, টানা চতুর্থ জয় বাংলাদেশ ইমার্জিং দলের

ছবি- বিসিবি

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলকে টানা চতুর্থ ম্যাচে হারালো বাংলাদেশ নারী ইমার্জিং দল। পাঁচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে প্রোটিয়া নারীরা হেরেছে ১১০ রানের বিশাল ব্যবধানে।

টানা তিন জয়ে সিরিজ আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ নারী ইমার্জিং দল। তাই চতুর্থ ম্যাচে বিশ্রাম দেয়া হয়েছিল দলের অন্যতম দুই সদস্য রুমানা আহমেদ ও জাহানারা আলমকে।

রোববার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে আগে ব্যাট করে নিগার সুলতানার সেঞ্চুরিতে ২৩৬ রান তোলে টাইগ্রেসরা। জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রোটিয়া মেয়েরা গুটিয়ে যায় দেড়শ রানের আগেই।

বাংলাদেশ অধিনায়ক সকালে টস জিতে সিদ্ধান্ত নেয় আগে ব্যাট করার। ব্যাট করতে নেমে দুর্দান্ত শতক হাঁকান নিগার সুলতানা জ্যোতি। সিরিজের দ্বিতীয় ম্যাচেও ১০১ রানের অপরাজিত ইনিংস খেলেন নিগার।

ম্যাচ সেরা নিগার সুলতানা

টাইগ্রেস অধিনায়কের ১০১ রানের অপরাজিত ইনিংসের সঙ্গে ওপেনার মুর্শিদা খাতুন ৪১, সোবহানা মোস্তারির ৪৫ রানে ভর করে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৩৬ রান তোলে বাংলাদেশ ইমার্জিং।

জবাবে ব্যাট করতে নেমে প্রোটিয়া নারীরা ৬৬ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে ছিটকে পড়ে ম্যাচ থেকে। তবে দলটির ধারাবাহিক ব্যাটসম্যান আনেকে বোসের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৩ রানে। সেটা কেবল হারের ব্যবধানই কমিয়েছে কিছুটা।

লেগ স্পিনার ফাহিমা খাতুন নিয়েছেন ৪ উইকেট। এছাড়া ২ উইকেট নিয়েছেন সালমা খাতুন আর ১টি করে উইকেট নিয়েছেন রিতু মনি, নাহিদা আক্তার ও লতা মন্ডল।

এদিকে পাঁচ ম্যাচ সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশের দারুণ সম্ভাবনা থাকলেও মঙ্গলবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচটি না খেলেই বাংলাদেশ ছাড়ছে দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দল।

এমআর/

RTV Drama
RTVPLUS