logo
  • ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২১, ১২:৩৪
আপডেট : ০৭ মার্চ ২০২১, ১২:৪৬

বাংলাদেশে খেলবে না আফগানরা, সোমবার বাফুফের বৈঠক

ban vs nepal 2021 live streaming, rtv online
ছবি: সংগৃহীত

চলতি মাসেই ফিফা ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল আফগানিস্তান ফুটবল দলের। যদিও শেষ পর্যন্ত ম্যাচটি খেলতে সফর না করার সিদ্ধান্ত জানিয়েছে দেশটি। পরবর্তী পদক্ষেপ নিতে সোমবার জরুরি বৈঠক ডেকেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ন্যাশনাল টিমস কমিটি।

আরও পড়ুন : আফ্রিদির জামাই হচ্ছেন আফ্রিদি

সূচি অনুযায়ী আফগানদের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচটি আগামী ২৫ মার্চ ম্যাচটি আয়োজন করার কথা ছিল। এর আগে বাছাই পর্বের অ্যাওয়ে ম্যাচটি তাজিকিস্তানে বসেছিল। যেখানে হোম ভেন্যু হিসেবে খেলেছিল আফগানিস্তান। ১-০ হারতে হয় জামাল ভূঁইয়ার দলকে।

বেশ কয়েকদিন ধরেই গুঞ্জন ছিল ফিরতি ম্যাচটি বাংলাদেশে খেলতে আগ্রহী নয় তারা। অবশেষে শনিবার রাতে আফগানিস্তান ফুটবল ফেডারেশন লিখিতভাবে ম্যাচ খেলতে না আসার সিদ্ধান্তটি বাফুফেকে জানায়।

আরও পড়ুন : সংগ্রামী দুই ট্রান্সজেন্ডারের বাধার পাহাড় ডিঙানোর গল্প

এর প্রেক্ষিতে সোমবার বিকেল তিনটায় মতিঝিলের বাফুফে ভবনে ন্যাশনাল টিমস কমিটির এক সভা ডেকেছে। সভার পরই ম্যাচটি নিয়ে গণমাধ্যমকে বিস্তারিত জানানো হবে।

এদিকে চলতি মাসের শেষ দিকে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টে আয়োজন করবে অল নেপাল ফুটবল অ্যাসোসিয়েশন (আনফা)। এরইমধ্যে বাংলাদেশকে আমন্ত্রণও জানিয়েছে তারা। যেখানে তৃতীয় দেশ হিসেবে থাকার কথা রয়েছে কিরগিজস্তানের। আফগানদের বিপক্ষে ম্যাচ না হওয়ার কারণে এই টুর্নামেন্টে খেলার ইচ্ছা রয়েছে বাংলাদেশের।

আরও পড়ুন : নক্সাবন্দীর গোপন ৮ স্ত্রী, মামলা তুলে নিতে ৪র্থ স্ত্রীকে হুমকি!

ওয়াই

RTV Drama
RTVPLUS