logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ ফেব্রুয়ারি ২০২১, ২২:২৭

জোকোভিচের নবম শিরোপা জয় অস্ট্রেলিয়ান ওপেনে

নবম অষ্ট্রেলীয় গ্র্যান্ডস্ল্যাম জয়ের পর ট্রফি হাতে জোকোভিচ

ক্যারিয়ারে নয় বার অস্ট্রেলীয় ওপেন জিতে অনন্য রেকর্ড গড়েছেন নোভাক জোকোভিচ। অস্ট্রেলীয় ওপেনে পুরুষদের ফাইনালে রাশিয়ার দানিল মেদভেদেভকে ৭-৫, ৬-২ও ৬-২ ব্যবধানে হারিয়ে এই রেকর্ড গড়েছেন সার্বিয়ার ‘জোকার’ খ্যাত জোকোভিচ।

এ নিয়ে জোকোভিচ জিতেছেন ১৮তম গ্র্যান্ডস্ল্যাম। এতে তার নিকট দুই প্রতিদ্বন্দ্বী এখন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। এই দুজনেই জিতেছেন ২০টি করে গ্র্যান্ডস্ল্যাম।

দানিল মেদভেদেভ ও নোভাক জোকোভিচের খেলার মধ্যে দারুণ মিল রয়েছে। দুজনেরই সার্ভিস অনেকটা একই রকম। মিল রয়েছে ব্যাকহ্যান্ড রিটার্নেও। যদিও নোভাকের কব্জির মোচড়টা একটু বেশি ফোরহ্যান্ডে।

Image

ম্যাচের শুরু থেকে দুজনের প্রায় একই রকম খেলা দেখে দ্বিধায় পড়েছে টেনিস ভক্তরা। খেলা এক হলেও শুরু থেকেই দাপট ছিল জোকোভিচের। শেষ পর্যন্ত মেদভেদেভকে সোজা সেটে হারিয়ে জয়টা নিজের করে নিয়েছে ৩৩ বছর বয়সী এই সার্বিয়ান।

ম্যাচ শেষে মেদভেদেভকে উদ্দেশ্য, “ম্যাচের ফল দেখে কিছু বিচার করা ঠিক হবে না এই ম্যাচে। আমি আমার ক্যারিয়ারে যতজন প্রতিপক্ষের বিপক্ষে খেলেছি তাদের মধ্যে অন্যতম কঠিন প্রতিপক্ষ দানিল মেদভেদেভ। আমি নিশ্চিত, মেদভেদেভ খুব দ্রুত গ্র্যান্ডস্ল্যাম জিতবে। যদিও সেটা আমি অবসর নেয়ার পর।”

উল্লেখ্য, টানা ২০ ম্যাচ জিতে এবারের গ্র্যান্ডস্লামের ফাইনালে পা রেখেছিলেন ২৫ বছর বয়সী মেদভেদেভ। যদিও অভিজ্ঞ জোকোভিচের কাছে নিজেকে সামলে রাখতে ব্যর্থ হয়েছেন শেষ পর্যন্ত।

এমআর/

RTV Drama
RTVPLUS