logo
  • ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ৮ মাঘ ১৪২৭

আরটিভি নিউজ

  ১২ জানুয়ারি ২০২১, ১০:৫১
আপডেট : ১২ জানুয়ারি ২০২১, ১১:২০

রেফারি লাঞ্ছিত করায় আবাহনীর খেলোয়াড়দের শাস্তি

Mário Lemos, Dhaka Abahani, bff, rtv online
গোল বাতিলের পর রেফারির ওপর চড়াও হন আবাহনীর মিডফিল্ডার সোহেল রানা
ফেডারেশন কাপের অতিরিক্ত সময়ে একটি গোল বাতিলের প্রতিবাদে রেফারিদের ওপর চড়াও হয়েছিল ঢাকা আবাহনীর খেলোয়াড়রা। বেশ কিছুক্ষণ বন্ধ ছিল ম্যাচ। শেষ পর্যন্ত ৩-১ এ জয় তুলে ফাইনালে পৌঁছে যায় বসুন্ধরা কিংস। রেফারিদের লাঞ্ছিত করার দায়ে আবাহনীর একাধিক খেলোয়াড়কে শাস্তি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ডিসিপ্লিনারি কমিটি।

সোমবার বাফুফে ভবনের বোর্ড রুমে ডিসিপ্লিনারী কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সভাপতিত্ব করেন কমিটির চেয়ারম্যান জনাব মেজবাহ উদ্দীন।   

সভার সিদ্ধান্ত অনুযায়ী, এক ম্যাচ করে নিষিদ্ধ করা হয়েছে সোহেল রানা (জার্সি নং-৭) ও টুটুল হোসেন বাদশাকে (জার্সি নং-৫)। তাদের দুই জনকে যথাক্রমে ৭৫ হাজার ও ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়েছে। 

এদিকে সাদ উদ্দিনকে (জার্সি নং-১৫) ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ফিটনেস ট্রেইনার কাজী নজরুল ইসলামকে সমপরিমাণ অর্থ জরিমানার সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এদিকে সেমিফাইনালের ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে উপস্থিত না হওয়ায় আবাহনীর কোচ মারিও লেমোসকেও শাস্তি দেয়া হয়েছে।

‘ওয়ালটন ফেডারেশন কাপ ২০২০’ এর রেগুলেশন্স এর ধারা ২৯.৫ অনুযায়ী ২৫ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়। একই সঙ্গে ভবিষ্যতে এ ধরনের কার্যকলাপ হতে বিরত থাকার নির্দেশনা দিয়েছে বাফুফে ডিসিপ্লিনারী কমিটি।  

কমিটির পক্ষ থেকে বলা হয়েছে, জরিমানাকৃত অর্থ আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে বাফুফে হিসাব শাখায় জমা দেয়ার জন্য। না হলে বিষয়টি নিয়ে আরও কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

এদিকে চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে শেখ রাসেল ক্রীড়া চক্রের তকলিস আহমেদ অখেলোয়াড় সূলভ আচরণ করেছেন। তাই আগামী দুই ম্যাচে অংশগ্রহণ করতে পারবেন না তিনি।

ওয়াই

RTV Drama
RTVPLUS