• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

সালাউদ্দিনের মন্তব্য নিয়ে যা বললেন কোচ ক্যাবরেরা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ এপ্রিল ২০২৪, ১৮:৪৮
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

গত মার্চে সৌদি আরবে দুই সপ্তাহের ট্রেনিং করেছিল বাংলাদেশ ফুটবল দল। এরপরও ফিলিস্তিনের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে দুই ম্যাচেই পরাজিত হয় জামাল ভূঁইয়ারা। দুই হারের জন্যই কোচের সমালোচনা করেছিলেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তবে এই সমালোচনাকে ইতিবাচক ভাবেই দেখছেন স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা।

সোমবার (২৯ এপ্রিল) বাফুফে ভবন প্রাঙ্গনে সাংবাদিকদের সঙ্গে অনির্ধারিত এক আলোচনায় সমসাময়িক অনেক বিষয়ে মন্তব্য করেছেন। এ সময় সালাউদ্দিনের সমালোচনা নিয়ে ক্যাবরেরা বলেন, তিনি ফেডারেশনের সভাপতি। তার সমালোচনার এখতিয়ার রয়েছে। আমি সেটি ইতিবাচক হিসেবেই দেখি, সব সময় শেখার ও উন্নতির জায়গা থাকে।

প্রায় তিন সপ্তাহের ছুটি কাটিয়ে জাতীয় ফুটবল দলের স্প্যানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা গত ১৯ এপ্রিল ঢাকায় ফিরেছেন। জুন উইন্ডোতে বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইয়ে বাংলাদেশের শেষ দুই ম্যাচের দল গঠন ও প্রস্তুতির পরিকল্পনা করছেন তিনি।

২৯ মে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচ। খেলোয়াড়দের এক দিন বিশ্রাম দিয়ে অস্ট্রেলিয়া ম্যাচের আগে ৪-৫ দিনের বেশি অনুশীলনের সুযোগ নেই। এই নিয়ে কোচ বলেন, অস্ট্রেলিয়া ম্যাচের আগে ৪-৫ সেশনের বেশি অনুশীলন করানো যাবে না। ৬ জুন ম্যাচ খেলে পরের দিনই কাতারে রওনা দেয়ার পরিকল্পনা আমার। এটি অবশ্য জাতীয় দল কমিটিই চূড়ান্ত করবে।

আগামী ৬ জুন ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। পরের ম্যাচ ১১ জুন কাতারে লেবাননের বিপক্ষে। এই দুই ম্যাচের জন্য কোচ ২৬ জন খেলোয়াড় ডাকতে চান। এই ব্যাপারে কোচ বলেন, আমাদের এই উইন্ডো খুব সংক্ষিপ্ত। তাই ২৬ জন খেলোয়াড় ডাকার পরিকল্পনা রয়েছে। এখনো লিগের ৫ রাউন্ড বাকি রয়েছে। খেলোয়াড়রা পর্যবেক্ষণে রয়েছে।

জাতীয় দলের নির্ভরযোগ্য দুই ফুটবলার তারিক কাজী ও শেখ মোরসালিন মার্চ উইন্ডোতে ইনজুরির জন্য ছিলেন না। মোরসালিন সম্প্রতি কিংসের হয়ে মাঠে নেমেছেন। মোরসালিনের ফেরা এবং ২৬ জনের দলে নতুন মুখ নিয়ে হ্যাভিয়ের বলেন, মোরসালিন খেলছে এটা আমাদের জন্য ইতিবাচক দিক। নতুন কেউ আসতে পারে দলে, আমরা সবার উপরই নজর রাখছি।’

অন্য সবার মতো গ্রীষ্মের দাবদাহে অতিষ্ঠ জাতীয় দলের বিদেশি ফুটবল কোচও। বাংলাদেশে এসেছেন প্রায় আড়াই বছর। এই সময়ের মধ্যে এবারই সর্বোচ্চ গরম অনুভব করলেও ফেডারেশন কাপ, লিগ ম্যাচ দেখতে ছুটছেন স্প্যানিশ কোচ।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়কে নিয়ে মিষ্টির মন্তব্যে চটেছেন তমা মির্জা
নিপুণকে নিয়ে জায়েদ খানের বিস্ফোরক মন্তব্য
ভোট নিয়ে আ.লীগ নেতার প্রশ্নবিদ্ধ মন্তব্যে এমপির অগ্রিম ইস্তফা
কোচের চাওয়াতেই বাদ সাইফউদ্দিন!
X
Fresh