logo
  • ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭

উপার্জনে রোনালদোকে ছাড়িয়ে গেলেন মেসি

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৫ সেপ্টেম্বর ২০২০, ১২:২১ | আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২০, ১৬:৫৫
messi
লিওনেল মেসি
কার টাকা বেশি? ক্রিশ্চিয়ানো রোনালদোর নাকি লিওনেল মেসির। এমন একটা প্রশ্ন দুই তারকার ভক্তরা করতেই পারেন। গত দেড় দশক ধরে দুজনই চির প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন। সেটা ব্যালন ডি’অর এর দিকে তাকালেই বোঝা যায়। মেসি ৬ বার, রোনালদো ৫ বার জিতেছেন এই পুরষ্কার।

পুরষ্কার ছাপিয়ে আয়ের দিক থেকেও পাল্লা দিচ্ছেন একে অন্যকে। এই তালিকায় একবার মেসি তো অন্যবার শীর্ষে থাকছেন রোনালদো। গত জুনে ১০০ কোটি ডলারের মালিক হওয়া রোনালদোকে মাত্র ৩ মাসে টপকে গেছেন মেসি।

সম্প্রতি ‘ফোর্বস সাময়িকী’-এর করা সর্বোচ্চ আয়ের ফুটবলারদের তালিকায় এক নম্বরে উঠে এসেছেন আর্জেন্টাইন এই তারকা ফুটবলার। শুধু যে এবার এক নম্বর হয়েছেন মেসি তা না, গতবারও এক নম্বরেই ছিলেন তিনি।

ফোর্বস এর তথ্যমতে গত এক বছরে বেতন ও এন্ডোর্সমেন্ট মিলে মেসি আয় করেছেন ১২ কোটি ৬০ লাখ মার্কিন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার ৬৮ কোটি ৮৯ লাখ টাকা।

অন্যদিকে রোনালদো গত এক বছরে আয় করেছেন ১১ কোটি ৭০ লাখ মার্কিন ডলার, যা বাংলাদেশি মুদ্রায় ৯৯২ কোটি ৫৪ লাখ টাকা।

তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ব্রাজিল ও পিএসজির ফরোয়ার্ড  নেইমার জুনিয়র। আর চতুর্থ স্থানে পিএসজির ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পে। 

সেরা দশে স্থান পাওয়া ইংলিশ প্রিমিয়ার লিগের তিনজন ফুটবলার রয়েছেন। তারা হচ্ছেন, মোহাম্মদ সালাহ, পল পগবা ও ডেভিড ডি গিয়া।

লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড সালাহ আছেন পঞ্চম স্থানে, ফ্রান্স ও ম্যানচেস্টার ইউনাইটেডের মিড ফিল্ডার পগবা ষষ্ঠ ও দশম স্থানে আছেন ম্যানইউর স্প্যানিশ গোল রক্ষক ডি গিয়া।

বার্সার ফ্রেঞ্চ ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান আছেন সপ্তম স্থানে। অষ্টম স্থানে আছেন রিয়াল মাদ্রিদের ওয়েলস তারকা গ্যারেথ বেল। নবম স্থানে আছেন বায়ার্ন মিউনিখ ও পোল্যান্ডের স্ট্রাইকার রবার্ত লেওয়ানডোস্কি। 

আরও পড়ুন 

ওয়াই/এমআর

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়