logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

গোয়ালন্দ থানার ওসির রুমে ঢুকতে লাগে না অনুমতি, বলতে হয় না স্যার

এম. মনিরুজ্জামান (রাজবাড়ী), আরটিভি অনলাইন
|  ২০ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪২ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২০, ২১:১৩
গোয়ালন্দ থানার ওসির রুমে ঢুকতে লাগে না অনুমতি, বলতে হয় না স্যার
গোয়ালন্দ থানার ওসি মো. আশিকুর রহমান

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার রুমে ঢুকতে অনুমতির কোনও প্রয়োজন নেই, তাকে বলতেও হয় না স্যার। একজন সরকারি কর্মচারী হয়েই সাধারণ মানুষের সেবায় জনগণের কাছে নিজেকে এভাবেই উপস্থাপন করেছেন রাজবাড়ীর গোয়ালন্দ থানার ওসি মো. আশিকুর রহমান।

প্রতিদিন দুই থেকে তিন ঘণ্টা সেবা গ্রহীতাদের অভিযোগ শুনছেন সরাসরি। এরপর ঘটনার সত্যতা যাচাই শেষে দিচ্ছেন আইনি সহায়তা।

ইতিমধ্যে দৌলতদিয়া যৌনপল্লীর হামিদা নামের এক যৌনকর্মীর জানাজার ব্যবস্থা ও জনগণের দরবার গড়ে তুলে তিনি রাজবাড়ীসহ সারা দেশে ব্যাপক প্রশংসিত হয়েছেন।

সাধারণত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার রুমে প্রবেশ করতে অনুমতির প্রয়োজন হয়। গ্রামের সাধারণ মানুষ সরাসরি ওসির রুমে প্রবেশ করে তার সঙ্গে কথা বলবেন, সচরাচর এটা দেখা যায় না। কিন্তু ব্যতিক্রম গোয়ালন্দ থানা।

সেখানকার ওসির রুমের দরজায় ঝুলছে ‘ইহা একজন গণ কর্মচারীর অফিস। যে কোন প্রয়োজনে এই অফিসে ঢুকতে অনুমতির প্রয়োজন নাই। সরাসরি রুমে ঢুকুন। ওসি-কে স্যার বলার দরকার নাই।’

ভিন্নধর্মী এই উদ্যোগ গ্রহণ করে রাজবাড়ী জেলার গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত (ওসি) মো. আশিকুর রহমান প্রশংসা পাচ্ছেন। ওসির এমন উদার মহানুভবতায় অবাক জেলাবাসীসহ থানায় আইনি সেবা নিতে আসা সাধারণ জনগণ।

জানা যায়, ওসি আশিকুর রহমান গত ১১ জানুয়ারি যোগদান করেন গোয়ালন্দ ঘাট থানায়। তারপর থেকেই নিতে থাকেন ভিন্নধর্মী সেবামূলক বিভিন্ন উদ্যোগ। গত ২ ফেব্রুয়ারি দৌলতদিয়া পতীতাপল্লীর বয়স্ক এক যৌনকর্মী মারা গেলে তার জানাজা নামাজ পড়িয়ে দাফনের ব্যবস্থা করেন তিনি। এই উদ্যোগের কারণে ইতোমধ্যেই তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ব্যাপক পরিচিতি পেয়েছেন।

পাশাপাশি তিনি দৌলতদিয়া পতীতাপল্লীর অসহায় নারীদের বিভিন্ন অভিযোগ ও আইনি সহায়তা প্রদানে সেখানে গড়ে তুলেছেন ‘জনগণের দরবার’ নামে একটি আইনি সহায়তা কেন্দ্র। প্রতিদিন দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সেখানে গিয়ে অসহায় নারীদের দিচ্ছেন আইনি সহায়তা। ওসির এমন কর্মকাণ্ডে অনেক খুশি দৌলতদিয়ার যৌনকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিরা।

এমন উদার মন-মানসিকতা সম্পন্ন একজন পুলিশ কর্মকর্তা পেয়ে সাধারণ মানুষের সেবায় আরও আগ্রহী হয়ে উঠেছেন থানার অন্যান্য পুলিশ সদস্যরা।

এজে

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯৬২৯৭৭ ২০২৯৩৫ ৪৯১৮০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়