logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

চলমান শুদ্ধি অভিযানের মধ্যে শনিবার হচ্ছে যুবলীগের কাউন্সিল (ভিডিও)

শরিয়ত খান
|  ২২ নভেম্বর ২০১৯, ১৫:০৬ | আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১৫:১৫
চলমান শুদ্ধি অভিযানে টলমাটাল সাংগঠনিক অবস্থার মধ্যেই আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে যুবলীগের সপ্তম কাউন্সিল। ক্যাসিনোকান্ড, টেন্ডারবাজীসহ নানা অপকর্মে সংগঠনের নেতাদের নাম আসায় বিব্রত নেতা-কর্মীরা। সংগঠনের ঐতিহ্য ধরে রাখতে সৎ, যোগ্য ও পরিচ্ছন্ন ইমেজের নেতৃত্ব চান পদপ্রত্যাশিরা। কেন্দ্রীয় নেতারা জানান, বর্তমান কমিটির পরিচ্ছন্ন নেতা ও সাবেক ছাত্রলীগ নেতৃবৃন্দের সমন্বয় নতুন কমিটি গঠিন হতে পারে।

দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানে সবচেয়ে বেশি আলোচনায় আসে  আওয়ামী লীগের সহযোগী সংগঠন ‌যুবলীগ নেতাদের নাম। নানা অভিযোগে সংগঠনের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে পদ হারাতে হয়েছে। ক্যাসিনোকান্ডে গ্রেপ্তার হন ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট, সহসভাপতি এনামুল হক আরমান, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াসহ কয়েকজন। আরও অনেক নেতার বিরুদ্ধে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন।

এমন বাস্তবতায় শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে সংগঠনের সপ্তম জাতীয় সম্মেলন। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

শুদ্ধি অভিযানের মধ্যেও বিতর্কিত কেউ কেউ পদ পেতে প্রচারণায় নেমেছেন। ক্যাসিনোকান্ডে গ্রেপ্তার খালেদ মাহমুদ ভূইয়ার ডান হাত হিসেবে পরিচিত শটগান সোহেল ও তার সহযোগি আলী রেজা খান রানা মহানগর দক্ষিণের শীর্ষ পদ পেতে চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ উঠেছে। রাজধানীর শাহজানপুরের ১১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি কাওছার হত্যার মামলার চার্জশিটভুক্ত আসামি এই দুইজন।

এদিকে নতুন কমিটিতে করা ঠাঁই পাচ্ছে তা নিয়ে চলছে জল্পনা কল্পনা। এখনো পরিস্কার হয়নি নেতৃত্বের বয়সের সীমারেখা। আলোচনায় আছেন বঙ্গবন্ধু পরিবারের সদস্য, সাবেক ছাত্রলীগ নেতাসহ পরিচ্ছন্ন ইমেজের নেতাদের নাম।

আওয়ামী লীগ নেতারা জানান, সাংগঠনিক নেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

সম্মেলনের ২য় অধিবেশনে ঘোষণা হতে পারে যুবলীগের নতুন কমিটি। একইদিন ঘোষণা করা হবে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতাদের নাম।

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়