• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ডিএনসিসি নির্বাচন: প্রস্তুত আওয়ামী লীগ, দ্বিধাদ্বন্দ্বে বিএনপি

মাইদুর রহমান রুবেল, আরটিভি

  ২৪ জানুয়ারি ২০১৯, ১৩:৩৭

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রস্তুত ক্ষমতাসীন আওয়ামী লীগ। তবে বর্তমান নির্বাচন কমিশনের অধীনে আর কোনও নির্বাচনে যাবে কিনা তা নিয়ে এখনও দ্বিধাদ্বন্দ্বে বিএনপি।আর এলাকার উন্নয়নের জন্য নতুন নগরপিতা নির্বাচিত করতে চান উত্তরের বাসিন্দারা।

অবিভক্ত ঢাকাকে বিভক্ত করে দুই সিটিতে নির্বাচন হয়, ২০১৫ সালে। নির্বাচনের দুই বছরের মাথায়, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মারা যান আনিসুল হক।

নানা কারণে আটকে যাওয়া উপ-নির্বাচনের তফসিল ঘোষণার পর সরব, ক্ষমতাসীন দল। গুলশান, বনানী, বারিধারা ও উত্তরা নিয়ে গঠিত অভিজাত সিটি করপোরেশন এলাকার মানুষের প্রত্যাশাও বেশি। যা পূরণে কাজ করতে চান বলে দাবি করেছেন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ও ব্যবসায়ী নেতা আতিকুল ইসলাম।

সম্প্রতি অনুষ্ঠিত জাতীয় নির্বাচন ও পূর্বের সিটি নির্বাচন। কোন অভিজ্ঞতাই সুখকর নয় বলে মনে করে বিএনপি। তাই দলীয় সরকারের অধীনে নতুন করে আর কোনও নির্বাচনে যেতে আগ্রহ নেই দলটির। এমনটা দাবি করেছেন বিএনপি নেতা হাফিজ উদ্দিন আহমেদ, বীর বিক্রম।

তবে, সবার অংশগ্রহণে উৎসবমুখর নির্বাচনের জন্য বিএনপিকে প্রতিদ্বন্দ্বিতার আহবান জানিয়েছেন, আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

উৎসবমুখর পরিবেশে হবে উত্তর সিটির উপ-নির্বাচন, এমনটা প্রত্যাশা করেন, উত্তরের বাসিন্দারা।

আরো পড়ুন:

এসজে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাবতলীতে পিকআপের ধাক্কায় পরিচ্ছন্নতাকর্মী নিহত, সড়ক অবরোধ
ডিএনসিসির ১০ কর্মকর্তাকে বদলি
‘নতুন করে কোনো গাড়ির রেজিস্ট্রেশন দেওয়া হবে না’
X
Fresh