Mir cement
logo
  • ঢাকা শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮

ফের গড়ে তোলা হয়েছে ভেঙে ফেলা অবৈধ শতাধিক দোকান (ভিডিও)

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আবারও অবৈধভাবে গড়ে তোলা হয়েছে অভিযানে ভেঙে ফেলা শতাধিক দোকান। রাজধানীর গুলিস্তানে সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে ঘটেছে এমন ঘটনা। এরই মধ্যে দোকানগুলো ভাড়া দিয়ে হাতিয়ে নেয়া হচ্ছে মোটা অঙ্কের টাকা। এসব অবৈধ দোকান ভেঙে ফেলার পাশাপাশি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন দক্ষিণ সিটির প্রধান সম্পত্তি কর্মকর্তা।

গেল ডিসেম্বরে অভিযানে সাবেক মেয়র সাঈদ খোকনের সময়ে গড়ে তোলা প্রায় সাড়ে সাতশ’ অবৈধ দোকান গুঁড়িয়ে দেয় দক্ষিণ সিটির বর্তমান প্রশাসন।

লকডাউনকে কাজে লাগিয়ে চুপিসারে আবারও ভেঙে ফেলা দোকান গড়ে তোলে চক্রটি। গুলিস্তানের সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে গিয়ে দেখা যায়, নতুন করে গড়ে তোলা দোকানে অনেকের চোখ ফাঁকি দিতে সাটারে রং করা হয়েছে। কোনও কোনও দোকানের পলেস্তারা এখনো জানান দিচ্ছে নতুন করে নির্মাণের কথা। কোথাও কোথাও নকশার বাইরে দোকান নির্মাণের ইট এখনো বের হয়ে আছে। এসব দোকানে অনেকে দিব্যি চালিয়ে যাচ্ছেন ব্যবসা।

অবৈধভাবে এসব দোকান নির্মাণে কয়েকজন প্রভাবশালী ব্যবসায়ী এবং রাজনৈতিক নেতার নাম এসেছে।

একজন বলছেন, লকডাউনের সময় যখন মার্কেট বন্ধ ছিল তখন ফের কাজ করিয়ে নেয়া হয়েছে। নাম-পরিচয় প্রকাশ্যে অনিচ্ছুক একজন বলছেন, ‘এগুলো কমিটির লোক করছে। কারো কী বাপের শক্তি আছে এখানে আসবার?’

এ ব্যাপারে অভিযুক্তদের সঙ্গে মুঠোফোনসহ বিভিন্নভাবে যোগাযোগ করেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. রাসেল সাবরিন জানান, এরই মধ্যে নকশা অনুযায়ী মার্কেটটিকে বাস্তবায়ন করার জন্য টেন্ডার দেয়া হয়েছে। কাজেই নকশার বাইরে কোনও অবকাঠামো থাকবে না।

তিনি আরও বলেন, সরকারের লকডাউনের পরই আবার সুন্দরবন মার্কেটে অভিযান পরিচালনা করা হবে। অবৈধভাবে যা গড়ে তোলা হয়েছে তা ভেঙে ফেলা হবে।

ঢাকা দক্ষিণ সিটির এমন উদ্যোগ সত্যিকারভাবে বাস্তবায়িত হলে দখলবাজ ও লুটেরাদের হাত থেকে নিরীহ ব্যবসায়ীরা মুক্তি পাবেন বলে মনে করেন অনেকে।

এসআর/এসএস

আরটিভি’র সর্বশেষ নিউজ পেতে ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন...

https://www.facebook.com/rtvnews247

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS