logo
  • ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

রমজান মাস সামনে রেখে পণ্যবোঝাই জাহাজ আসছে (ভিডিও)

Cargo ships are coming ahead of the month of Ramadan
রমজান মাস সামনে রেখে বন্দর থেকে পণ্য খালাস হচ্ছে

পবিত্র রমজান মাস সামনে রেখে একের পর এক ভোগ্যপণ্য বোঝাই জাহাজ আসছে চট্টগ্রাম বন্দরে। এই কারণে চাল, ডাল, ছোলাসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বন্দরে এখন ভরপুর। রমজানের আগে বাজার ধরতে এসব পণ্য দ্রুত খালাসও করছেন ব্যবসায়ীরা।

আরও পড়ুনঃ রমজানের নতুন অফিস সময় জানালো সরকার

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে ভোগ্য পণ্যবোঝাই ছয়টি জাহাজ পণ্য খালাসের অপেক্ষায় রয়েছে। ৫৪ হাজার ১৪ টন ও ৬০ হাজার ৮০০ টন চিনি তৈরির কাঁচামাল নিয়ে দুটি জাহাজ এসেছে ১৮ মার্চ। ৬৪ হাজার ৪৩০ টন চিনি তৈরির কাঁচামাল নিয়ে আরেকটি জাহাজ এসেছে ২৪ মার্চ।

আরও পড়ুন ... গাড়ি না পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

৪৯ হাজার ৪৯৪ টন গমবোঝাই একটি জাহাজ এসেছে ১৮ মার্চ। খেজুর-বোঝাই এমন কনটেইনার আছে দুটি জাহাজে। শিগগির আসবে আরও অন্তত এক ডজন জাহাজ। পর্যাপ্ত পণ্য আমদানি হওয়ায় রমজানে বাজার নিয়ন্ত্রণে থাকার কথা বলছেন ব্যবসায়ীরা। তবে খুচরা ব্যবসায়ীদেরকে মনিটরিং করা দরকার বলে মনে করেন ব্যবসায়ীরা।

এই বিষয়ে আমদানিকারক ও চাকতাই ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক খাতুনগঞ্জের ব্যবসায়ী মহিউদ্দিন বলেন, বন্দরে পর্যাপ্ত পণ্য মজুদ আছে। তাই এবার বাজারে দাম বাড়ার কোনো সম্ভাবনা নেই।

আরও পড়ুন... ছাত্রলীগ নেতা রাব্বানীকে নিয়ে কলকাতার অভিনেত্রী জবার স্ট্যাটাস

একই বিষয়ে বন্দর সচিব জাফর আলম বলেন, যে পণ্য আমদানি করা হয়েছে তাতে বাজারে কোনও প্রভাব পড়বে না। অন্যদিকে ভোগ্যপণ্য বোঝাই বহির্নোঙরে ৩৫ হাজারের ওপরে কন্টেইনার পড়ে আছে, যা স্বাভাবিক সময়ের তুলনায় দ্বিগুণ।

তবে ভোক্তারা মনে করেন, মন্ত্রণালয় থেকে কার্যকর কোনো মনিটরিং সেল না থাকলে রমজানে নানা অজুহাতে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করবেন ব্যবসায়ীরা।

জিএম/পি

RTV Drama
RTVPLUS