logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

রাজধানীর ভিআইপি সড়কগুলো মসৃণ হলেও অন্যগুলোর বেহাল দশা  (ভিডিও)

Although the VIP roads of the capital are smooth, the others are in dilapidated condition
রাজধানীর ভিআইপি সড়কগুলো মসৃণ হলেও অন্যগুলোর বেহাল দশা 

রাজধানীর অনেক এলাকায় এবড়ো-থেবড়ো আর উঁচু-নিচু রাস্তার কারণে মানুষের দুর্ভোগের যেন সীমা নেই। দীর্ঘদিন ধরে বেহাল দশা থাকলেও সংস্কারের উদ্যোগ নেই কর্তৃপক্ষের। ভুক্তভোগীরা জানান, ভাঙাচোরা রাস্তায় চলতে গিয়ে যাত্রীরা যেমন দুর্ভোগের শিকার হচ্ছেন তেমনি যানবাহনেরও ক্ষতি হচ্ছে।

তবে রাজধানীর ভিআইপি এলাকাগুলোতে গর্ত বা উঁচু-নিচু নেই। নেই খানাখন্দ। মসৃণ আর সমান্তরাল রাস্তায় দ্রুত ছুটছে যানবাহন। অন্যদিকে ঢাকা দক্ষিণ সিটির গেণ্ডারিয়া ও মীর হাজারীবাগ এলাকার রাস্তার অবস্থা বেহাল। ভাঙা আর খানাখন্দে ভরা রাস্তায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে যানবাহনগুলোকে। দীর্ঘদিন ধরে রাস্তার এমন বেহাল দশা হলেও সংস্কার কাজ হয়নি।

শুধু গেণ্ডারিয়া বা মীর হাজারীবাগ নয়, আরামবাগসহ সাধারণ মানুষের চলাচলের বিভিন্ন এলাকার রাস্তার অবস্থা প্রায় একই রকম।

যাত্রীরা বলেন, রোগীদের অনেক সমস্যা হয়। প্রচুর ধুলাবালি উড়ছে। এখানে দেখার কেউ নেই অথচ নির্বাচনের সময় এমপি আর কমিশনার অনেক প্রতিশ্রুতি দেয়। কিন্তু এরা কাজের কাজ কিছু করে না। উনাদের চলাচলের রাস্তা সবসময় ভালো থাকে। কিন্তু জনগণের রাস্তা সবসময় খারাপ থাকে।

স্থানীয় কাউন্সিলররা বলেন কাজ চলছে। ডিএসসিসির ৫১ নম্বর ওয়ার্ড এর কাউন্সিলর কাজী হাবিবুর রহমান বলেন, সিটি করপোরেশনের যে কাজগুলো বাকি আছে সেগুলো করা হচ্ছে। আর অন্য কাজগুলো পদ্মা-সেতুর কাজের সাথে সম্পন্ন হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী বলেন, বিষয়গুলো তাদের নজরে আছে। ভোগান্তি কমাতে ইতোমধ্যে কাজ শুরু করেছেন তারা।

ডিএসসিসির প্রধান প্রকৌশলী মো. রেজাউর রহমান বলেন, আমাদের সবগুলো রাস্তা নিয়ে পরিকল্পনা আছে এবং চলছে। সবগুলো রাস্তা আমাদের মেয়র দেখছে আর আমরা সেগুলো নিয়ে পরিকল্পনা করছি। আগামী বছরের আগেই সব রাস্তার কাজ শেষ হবে।

জিএম/এমকে

RTV Drama
RTVPLUS