smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

রাস্তায় পার্ক করা বিআরটিসির ৪৭ বাসের যন্ত্রাংশ চুরি হচ্ছে নিয়মিত (ভিডিও)

  বিপ্লব বসাক, আরটিভি নিউজ

|  ২৮ আগস্ট ২০২০, ০৮:১৬ | আপডেট : ২৮ আগস্ট ২০২০, ১২:০৩
করোনার কারণে গণপরিবহন বন্ধের পর টানা পাঁচ মাস ধরে ময়মনসিংহের রাস্তায় পড়ে আছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসি) প্রায় অর্ধশত বাস। ফলে রোদ বৃষ্টিতে ভিজে বাসের বিভিন্ন ক্ষতির পাশাপাশি চুরি হচ্ছে যন্ত্রাংশ। স্থানীয়দের অভিযোগ, বিআরটিসির লোকজনের যোগসাজশেই ঘটছে এসব ঘটনা। কিন্তু কর্তৃপক্ষের দাবি ডিপো না থাকায় রাস্তাতেই রাখতে হয়েছে এসব বাস। 

২০১৯ সাল থেকে ময়মনসিংহ-মুক্তাগাছা রুটে বিটিআরটিসির ১৬টি বাস দিয়ে যাত্রী সেবা চালু হয়। পরবর্তীতে পর্যায়ক্রমে বিভিন্ন রুটে নামানো হয় মোট ৪৭টি বাস। সে সময় এগুলো নিয়মিত চলাচল করলেও করোনার কারণে টানা পাঁচ মাস ধরে রাস্তায় পড়ে আছে এসব বাস।    

চালকরা জানান, রাস্তায় পড়ে থাকার কারণে রোদ-বৃষ্টিতে ভিজে নষ্ট হচ্ছে বাসের ব্যাটারিসহ মূল্যবান যন্ত্রাংশ। পাশাপাশি বাসের জিনিসপত্র চুরি হওয়ায় বিআরটিসির লোকজনকেই দায়ি করছে স্থানীয়রা। 

বিআরটিসি বাসের চালক ও স্থানীয়রা জানান, বাস থামানো অবস্থায় গিয়ে দেখা যায় বাসের চাকা অটো রিকসায় করে নিয়ে চলে যাচ্ছে। যে পরিমাণ গাড়ি রয়েছে এর জন্য ৩ থেকে ৪টি ডিপোর প্রয়োজন। রাস্তার পাশে গাড়ি থাকার কারণে চাকা এবং ব্যাটারি চুরি হয় বেশি।  

বিআরটিসির ময়মনসিংহ ডিপো দায়িত্বে থাকা শরিফুল ইসলাম এই বিষয়ে কোন কথা বলেননি। 

ময়মনসিংহ গোয়েন্দা শাখার ওসি শাহ কামাল আকন্দ জানান, পুলিশ সুপার এবং র‌্যাব ডিআইজির নির্দেশনা মোতাবেক জেলার গোয়েন্দা পুলিশ ব্যাপক অভিযান চালিয়ে ছয় জনকে গ্রেপ্তার করেছে। তাদের কাছ থেকে পাঁচটি অটো উদ্ধার হয়েছে। 

পর্যাপ্ত ডিপোর অভাবে বাসগুলো রাস্তায় রাখা হচ্ছে জানিয়ে, যন্ত্রাংশ চুরির বিষয়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়ার কথা জানান সংশ্লিষ্টরা।  

এ অবস্থায় বাসগুলো রক্ষায় দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয়রা। 

এনএম/এমকে 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৭৬৮৪ ৩২৪১৪৫ ৫৯২৩
বিশ্ব ৪,৫৯,৯৫,৬২৬ ৩,৩২,৯০,৯৫৯ ১১,৯৫,০৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ
  • বিশেষ প্রতিবেদন এর পাঠক প্রিয়