Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮

মিশিগানে বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোক দিবস পালন 

মিশিগানে বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোক দিবস পালন 
মিশিগানে বঙ্গবন্ধু পরিষদের জাতীয় শোক দিবস পালন 

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ গত রোববার (১৫ আগস্ট) সকালে ইউনাইটেড অটো ওয়ার্কার্সের রিজিওনাল -১ এর মিলনায়তনে জাতীয় শোক দিবস পালন, দোয়া অনুষ্ঠান, বিশেষ ট্রিবিউট ও ভার্চুয়াল আলোচনার আয়োজন করে। যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম-সম্পাদক মাহমুদ কায়কোবাদ যুগ্ম সম্পাদক মিনহাজ রাসেল চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক মাহাবুব রাব্বী খানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডক্টর রাব্বী আলম।

সভার শুরুতে ১ মিনিট নীরবতা পালনের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নিহতদের স্মরণে বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করা হয়। পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। ইমাম আরিফ হাসকিক কোরআন তেলোয়াত করেন। সহসভাপতি লিওনার্দো গোমেজ বাইবেল থেকে পাঠ করেন। কার্যকরী সদস্য অশোক দাস গীতা পাঠ করেন এবং সহসভাপতি ধর্মানন্দ মহাথেরো ভিক্ষু ত্রিপিটক পাঠ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের প্রেসিডিয়াম সদস্য প্রফেসর এ বি এম ফারুক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদের পরিচালনা পর্ষদের অন্যতম সদস্য ডা. আবদুল্লাহ আল মামুন শেখ, ডক্টর প্রফেসর অরুণ কুমার গোস্বামী, কাজী রেহান সোবহান। এছাড়া কেন্দ্রীয় নেতা মো. ইবনে মিজান, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি প্রফেসর ডক্টর মনিরুজ্জামান কাজল ও খুলনা মেডিকেল কলেজের সম্মনিত পরিচালক ডা. রেজা সেকেন্দার।

এছাড়া আরো উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. রিজভী আলম, নেদারল্যান্ড আওয়ামী লীগের নেতা মাসুদ পাটোয়ারী, সৌদি আরব আওয়ামী লীগের সভাপতি ড. রেজাউল করিম মিলন এবং ডা. কাজী মাসুদ। এছাড়া যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা ড. আশীষ রায় এবং উপদেষ্টা গাজী দিদারুল আলম উপস্থিত ছিলেন। নেতৃবৃন্দের মধ্যে সহসভাপতি এম ডি আলী হোসেন, শেখ জামাল, আনোয়ার খান, লিওনার্দো গোমেজ ও ধর্মানন্দ ভিক্ষু বক্তব্য রাখেন।

আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক ও নিউজার্সি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. শাহীন, কার্যকরী সদস্য ও পেন্সিলভিনিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মো. আব্দুল হাই, বঙ্গবন্ধু কমিশনের কমিশনার আল মাসুম খান।

পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS