• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

‘আরটিভি আলোকিত কোরআন ইউএসএ’ গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত

আরটিভি নিউজ

  ০৭ এপ্রিল ২০২৪, ১৩:১৪

বিশ্বজুড়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে পবিত্র কোরআন নিয়ে রয়েছে এক অকৃত্রিম অনুভূতি। প্রবাসী বাঙালি মুসলিমরাও এর ব্যতিক্রম নয়। প্রবাসী মুসলিম সম্প্রদায়ের সব বয়সী মানুষ নিয়মিত কোরআন চর্চা করে থাকেন। তাদের সে কোরআন চর্চা ও তেলাওয়াতকে আরও প্রচার-প্রসারের লক্ষ্যে ‘সুন্দর জীবনের জন্য কোরআন’ এই শিরোনামে নর্থ আমেরিকায় বসবাসরতদের নিয়ে প্রথমবারের মতো আরটিভিতে পহেলা রমজান থেকে শুরু হয়েছিল পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা ‘আরটিভি আলোকিত কোরআন ইউএসএ-২০২৪।’

নর্থ আমেরিকায় বসবাসরতদের মধ্য থেকে হাজার হাজার প্রতিযোগী অংশগ্রহণ করেছিল এই প্রতিযোগিতায়। সেখান থেকে নানান ধাপে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ৭০ জন প্রতিযোগী নিয়ে শুরু হয়েছিল প্রতিযোগিতা। সাতটি রাউন্ডে প্রতিযোগীরা তাদের সেরাটা উপস্থাপন করে দর্শকের মন জয় করেছেন। সেই সঙ্গে গ্র্যান্ড ফিনালেতে সেরা ৫ প্রতিযোগী তাদের তেলাওয়াত করে শোনান এবং বিচারকদের দেওয়া সর্বোচ্চ নম্বরের ভিত্তিতে চ্যাম্পিয়ন হয়েছেন মো. নাঈম কিবরিয়া সাহেদ।

এ ছাড়া ফার্স্ট রানার-আপ হয়েছেন মুহতাসিম আহমেদ, সেকেন্ড রানার-আপ হয়েছেন সাফওয়ান ইসলাম, চতুর্থ হয়েছেন সারাবান তহুরা ভূঁইয়া এবং পঞ্চম হয়েছেন হাফেজ হাবিবুল ইসলাম।

পুরো অনুষ্ঠানটি নিউ ইয়র্কের আবদুল্লাহ বেনকুইট হলে ধারণ করা হয়।

আয়োজনটিতে টাইটেল স্পন্সর হিসেবে ছিল গোল্ডেন এজ ও সাপ্তাহিক আজকাল। পাওয়ার্ড বাই স্পন্সর- আশা হোম কেয়ার। প্লাটিনাম স্পন্সর- ওয়াশিংটন ইউনিভার্সিটি, ব্যাকডাইস। গোল্ড স্পন্সর- মঈন চৌধুরী (এ্যাটর্নী অ্যাট ল), জিএফবি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ও খলিল’স ফুড। সাপোর্টেড বাই- বাংলা ট্রাভেলস, ফয়সাল আহমেদ, শেলটন টোবাকেএনপিজি রিয়েল স্টেট, স্পেকট্রম, শাহিন কবির ও আব্দুল্লাহ বেনকুইট হল।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাটি খুঁড়ে মিলল ১৫ পবিত্র কোরআন শরিফ
যেসব কারণে ইসলামের দৃষ্টিতে ভোট দেওয়া গুরুত্বপূর্ণ
X
Fresh