• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বুধবার আরব আমিরাতে ঈদুল ফিতর

ইউএই প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ২২:০৮
আরব আমিরাত
ছবি : সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতসহ মধ্যপ্রাচ্যে বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে। তাই আমিরাতের সাতটি প্রদেশ জুড়ে ঈদের জামাতের সময় ঘোষণা করা হয়েছে। ঈদের দিন সকাল ৬টা থেকে ৬টা ২৫ মিনিটের মধ্যে আমিরাত জুড়ে মসজিদ ও ঈদগাহে জামাতগুলো অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (৯ এপ্রিল) ঈদের জামাতের সময়সূচি প্রকাশ করা হয়।

জামাতের সময়সূচি

আবুধাবিতে ঈদের জামাত সকাল ৬টা ২২ মিনিটে অনুষ্ঠিত হবে। আর আল আইনে সকাল ৬টা ১৫ মিনিটে, দুবাইয়ে সকাল ৬টা ২০ মিনিটে, শারজাহে সকাল ৬টা ১৭ মিনিটে, আজমানে সকাল ৬টা ১৭ মিনিটে ফুজাইরাহে সকাল ৬টা ১৪ মিনিটে, উম্ম আল কুইনে সকাল ৬টা ১৩ মিনিটে এবং রাস আল খাইমাহে সকাল ৬টা ১৫ মিনিটে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ঈদের জামাত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে বড় বড় ঈদগাহ ও মসজিদগুলোতে স্থানীয় প্রশাসন বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে। আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আবুধাবি শেখ জায়েদ গ্রান্ড মসজিদে ঈদের নামাজ আদায় করবেন। এরপর আবুধাবির আল মুশরিফ প্যালেসে বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

আমিরাতের প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশীদ আল মাখতুম দুবাইয়ের আল জাবিল মসজিদে নামাজ আদায় করে জাবিল প্যালেসে বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
আরব আমিরাত উপকূলে এমভি আবদুল্লাহ
বৃষ্টি-বন্যায় বিপর্যস্ত ওমান-আরব আমিরাত
আরব আমিরাতে ভয়াবহ বন্যা, ঢাকামুখী ৯ ফ্লাইট স্থগিত 
X
Fresh