• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশিদের জন্য সুখবর

মালয়েশিয়া প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ০১:৩৬
ফাইল ছবি

ই-পাসপোর্ট নিয়ে মালয়েশিয়া প্রবাসীদের সুখবর দিলো বাংলাদেশ সরকার অনুমোদিত ‘এক্সপার্ট সার্ভিসেস লিমিটেড’ নামে একটি বেসরকারি প্রতিষ্ঠান। তারা প্রবাসী বাংলাদেশিদের জন্য ই-পাসপোর্টের কার্যক্রম শুরু করতে যাচ্ছে।

স্থানীয় সময় রোববার (৭ এপ্রিল) এক্সপার্ট সার্ভিসেস লিমিটেডের উদ্যোগে বাংলাদেশ হাই কমিশনার মো. শামীম আহসান ও দূতাবাসের কর্মকর্তা এবং প্রবাসী সাংবাদিকদের জন্য এক ইফতার মাহফিলের আয়োজন করা হয়। সেখানে ই-পাসপোর্টের কার্যক্রম শুরুর কথা জানায় প্রতিষ্ঠানটি।

চলতি মাসের ১৮ থেকে ২০ তারিখের মধ্যে শুরু হবে ই-পাসপোর্টের কার্যক্রম এমনটাই জানিয়েছেন প্রতিষ্ঠানটির মার্কেটিং ও ব্র্যান্ডিং পরিচালক এস এম আরমান পারভেজ।

এসময় এস এম আরমান পারভেজ বলেন, প্রবাসীদের দালালমুক্ত ই-পাসপোর্ট সেবা দিতে আমরা বদ্ধপরিকর। একজন পাসপোর্ট গ্রহীতাকে তার ই-পাসপোর্ট হাতে পেতে শুরু থেকে শেষ পর্যন্ত যাবতীয় কার্যাদি দক্ষকর্মী দ্বারা আমরাই সম্পন্ন করে দিব।

প্রতিষ্ঠানটির কর্ণধার গিয়াস উদ্দিন বলেন, প্রবাসীদের ভোগান্তির আরেক নাম দালাল, এই দালালের দৌরাত্ম্য বন্ধ করতে আমাদের নিজস্ব নিরাপত্তাকর্মীরা কাজ করবেন এবং মানুষের গতিবিধি পর্যবেক্ষণে ৬০টি সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

এ ছাড়া, সম্মানিত রেমিট্যান্স যোদ্ধাদের সর্বোচ্চ সম্মানের সঙ্গে ই-পার্সপোর্ট সেবা দিতে আমার প্রতিজ্ঞাবদ্ধ। মাত্র ২৫ রিঙ্গিতের বিনিময়ে আমরা এ সেবা দিব। একজন প্রবাসীকে পাসপোর্টের জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে অপেক্ষা করতে হবে না। শুরুতেই কল সেন্টার দিয়ে কার্যক্রম শুরু হলেও বর্তমানে যুক্ত হয়েছে বিদেশি নাগরিকদের জন্য ভিসা সার্ভিস। বর্তমানে প্রবাসীদের জন্য ট্রাভেল পারমিট প্রদান আবেদন গ্রহণ করা হবে এবং প্রদান করা হবে যা এর আগে সরাসরি দূতাবাস গিয়ে করতে হতো।

অনুষ্ঠানে মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশনার মো. শামীম আহসান, ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ খোরশেদ আলম খাস্তগীর, কাউন্সির (শ্রম) সৈয়দ শরিফুল ইসলাম, পাসপোর্ট কাউন্সির কিয়ামুদ্দিন, প্রথম সচিব (প্রেস) সুফি আব্দুল্লাহিল মারুফ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বঙ্গবন্ধুর জীবন ও দর্শন সম্পর্কে প্রবাসীদের জানানোর আহবান 
‘কাজলরেখা’ সিনেমা নিয়ে সুখবর
এপ্রিলের ২৬ দিনে রেমিট্যান্স এসেছে ১৬৮ কোটি ডলার
‘বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা ৩ শতাংশ বিবেচনা করা হবে’
X
Fresh