logo
  • ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭

মোস্তফা ইমরান রাজু, মালয়েশিয়া প্রতিনিধি

  ০৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:০১
আপডেট : ০৮ সেপ্টেম্বর ২০২০, ২০:৩৬

প্রবাসীদের সহযোগিতায় দেশে ফিরছেন আলামিন

আহত আলামিন
প্রবাসীদের সহযোগিতায় মালয়েশিয়ায় মেরুদন্ড ভেঙ্গে হাসপাতালে পড়ে থাকা নরসিংদীর আলামিন অবশেষে দেশে ফিরছেন।

আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তার দেশে ফেরার কথা রয়েছে। 

গেলো জুনে জোহরের মোয়ায় সাইকেল চালিয়ে বাসায় যাওয়ার পথে পেছন  থেকে লরির ধাক্কায় মারাত্মকভাবে আহত হন আলামিন। প্রাণে  বেঁচে গেলেও কোমর ভেঙ্গে যায় তার।   জোহরের একটি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নেয়ার পর কুয়ালালামপুরের সেলায়েং হাসপাতালে চিকিৎসা নেয়া আলামিনের পুরোপুরি সুস্থ হয়ে উঠা সময় স্বাপেক্ষ ব্যাপার। চিকিৎসকরা বলছেন আলামিনের দীর্ঘমেয়াদি চিকিৎসা দরকার। প্রয়োজনে নিজ দেশে গিয়ে সে চিকিৎসা নিতে পারে বলেও জানান তারা।

হাসপাতালে ইতোমধ্যেই তার চিকিৎসা খরচ বাবদ তিন লাখ টাকা হয়েছে, যা আলামিনের পক্ষে দেয়া সম্ভব ছিল না। করোনার এ ক্রান্তিকালে নানা প্রক্রিয়া শেষে দেশে পাঠাতেও প্রয়োজন ছিলো মোটা অঙ্কের অর্থের।    

হাসপাতালের বিছানায় পড়ে থাকা নরসিংদীর এই যুবকের সন্ধান পেয়ে ছুটে যান মালয়েশিয়াস্থ ব্রাহ্মণবাড়িয়া সমিতির সভাপতি নাজমুল ইসলাম বাবুল ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রাহাদুজ্জামান। তাদের সার্বিক প্রচেষ্টা ও ওই কোম্পানির সহযোগিতায় আজ মঙ্গলবার দেশে পাঠানো হচ্ছে।

এ প্রসঙ্গে নাজমুল ইসলাম বাবুল বলেন, প্রবাসীরা অর্থনীতির  মূল চালিকাশক্তি কিন্তু তারা আহত বা নিহত হলে তাদের পাশে কেউই থাকে না। আলামিনকে দেশে পাঠাতে যারা সহযোগিতা করেছেন তাদের সবাইকে ধন্যবাদ জানান তিনি।

এমকে

RTVPLUS