• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

পূজার সাজপোশাকের পূর্ণতায় বাহারি ব্যাগ

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২২, ১৮:০৬

দুই বছর পরে ফের চেনা দৃশ্যে ফিরছে শহর কিংবা পাড়ামহল্লা অলিগলি। পূজা একেবারেই দোরগোড়ায়। বাঙালির অন্যতম বড় এই সার্বজনীন উৎসবকে কেন্দ্র করে সনাতন ধর্মাবলম্বীদের যেন আয়োজনের কমতি নেই। পূজার প্রস্তুতি বলতে প্রথমে চলে আসে সাজপোশাক। নিজেকে যত গুছিয়ে রাখবেন, ততই স্বাচ্ছন্দ্যে কাটবে সারাদিন। সাজিয়ে গুছিয়ে রাখা মানে শুধু নিজেকে সুন্দর করে তোলা নয়, ব্যাগে প্রয়োজনীয় জিনিসপত্র গুছিয়ে রাখাও নিজেকে যত্নে রাখার আর একটা অংশ।

পূজায় ব্যাগ কেনার আগে বেশ কিছু চিন্তাভাবনাও থাকা দরকার। ব্যাগের ফ্যাশনে চামড়ার ব্যাগ কখনও পুরনো হয় না। কেবল পূজায়ই নয়, একটা ভালো দামি চামড়ার ব্যাগ কিনে নিলে সারা বছর আপনি সেই ব্যাগ অনায়াশেই ব্যবহার করতে পারেন। যেকোনো রঙের সব ধরনের পোশাকের সঙ্গেই সহজে নিয়ে নেওয়া যায় এই ব্যাগ। ঠিক পূজায় নিয়ে বের হওয়ার জন্য নয়, সারা বছর ব্যবহার করতে পারবেন এমন ব্যাগ কেনাই শ্রেয়!

সারাদিনের ব্যস্ত জীবনে সকাল থেকে রাত, দিনের বেশির ভাগ সময়টাই কাটে আমাদের বাড়ির বাইরে। তাই সঙ্গে রাখুন একটি মাঝারি বা বড় ব্যাগ; যাতে সহজেই ভরে নিতে পারেন মেকআপ কিট, ছাতা, জল, স্ন্যাক্স, ওষুধ, মোবাইল চার্জার ও পাওয়ার ব্যাঙ্কের মতো নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলো। এই ব্যাগের সঙ্গেই অনেকসময় থাকে একপ্রকার ছোটো পাউচ ব্যাগ। এই পাউচে আপনি রাখতে পারেন মেকআপের যাবতীয় সরঞ্জাম। অনলাইনেও পেয়ে যাবেন লেদার হ্যান্ড ব্যাগের রকমারি কালেকশন। বাজারে দুই হাজার টাকা থেকে শুরু এই সব ব্যাগ।

মাঝারি বা বড় ব্যাগে সহজেই ভরে নিতে পারেন আপনার নিত্যপ্রয়োজনীয় জিনিসগুলো।

বড় ব্যাগের ভিতরে একটা পার্স রাখা তো অত্যন্ত জরুরি! পার্স কেনার সময় অবশ্যই মাথায় রাখুন কয়েকটি বিষয়। পার্সে যেন অবশ্যই থাকে কার্ড রাখার জায়গা। এ ছাড়া দুই থেকে তিনটি চেইন থাকলে ভালো হয়। পার্সে মোবাইল রাখার জন্য যেন পর্যাপ্ত জায়গা আছে কি না, তা দেখে নিতে হবে।

পূজায় ঠাকুর দেখতে বেরোনোর সময় কাঁধে নিতে পারেন একটি স্লিং ব্যাগ। শাড়ি হোক কিংবা কুর্তি, জিন্স হোক বা স্কার্ট— সব ধরনের পোশাকের সঙ্গেই ভীষণ ‘ইন’ এই স্লিং ব্যাগ। খুব বড় মাপের স্লিং ব্যাগ কেনার দরকার নেই। ছাতা, হালকা মেকআপের সরঞ্জাম, ফোন ইত্যাদির জায়গা থাকলেই চলবে।

পূজায় অষ্টমীতে পরবেন বলে দারুণ জমকালো একটি শাড়ি কিনেছেন? শাড়ির সঙ্গে মানানসই রঙের একটা পোটলি ব্যাগ নিলে কিন্তু মন্দ লাগবে না। একটা কালো কিংবা সোনালি রঙের পোটলি কিনে ফেলতে পারেন। সব রঙের শাড়ির সঙ্গেই মানাবে ভালো।

পূজার জমাকালো সাজের সঙ্গী হতে পারে একটু ভালো ক্লাচও। দুইশো থেকে এক হাজারের মধ্যে অনলাইনে হোক কিংবা অফলাইনে নানা ধরনের ক্লাচ পেয়ে যাবেন।

অনেকেই হাতে ক্লাচ নিতে স্বাচ্ছন্দবোধ করেন না। সে ক্ষেত্রে শাড়ির সঙ্গে বেল্ট পাউচও ইদানীং খুব চলছে।

মন্তব্য করুন

daraz
  • লাইফস্টাইল এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জিআই স্বীকৃতি পেল টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্য 
‘নতুন মানিব্যাগ কিনতাম সালামির টাকা রাখার জন্য’
ঈদে তোমার শাড়ি দিয়ে পাঞ্জাবি বানিয়ে পরেছি মা : শুভ
মাদারীপুরে স্কুলব্যাগ ভর্তি ককটেলসহ আটক ১
X
Fresh