logo
  • ঢাকা রোববার, ১৮ এপ্রিল ২০২১, ৫ বৈশাখ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৭ মে ২০২০, ১২:৩৯
আপডেট : ০৭ মে ২০২০, ১৫:০৪

মহাকাশে শুটিং করবেন টম ক্রুজ

টম ক্রুজ
টম ক্রুজ

টম ক্রুজ। চলচ্চিত্রে বিপজ্জনক সব স্টান্ট করতে তার জুড়ি মেলা ভার। ‘মিশন ইম্পসিবল’অভিনেতা এবার ‘অসম্ভব’কে সম্ভব করার উদ্যোগ নিয়েছেন।

টম ক্রুজ নতুন একটি সিনেমার পরিকল্পনা করছেন। যার বেশ কয়েকটি দৃশ্যের শুটিং হবে মহাকাশে। সেট বানিয়ে নয়। একদম সত্যি সত্যি মহাকাশে অন্তরীক্ষেই হবে শুটিং। যদি সব কিছু ঠিক থাকে তাহলে ফিচার সিনেমার ইতিহাসে এটিই হবে প্রথম মহাকাশে শুটিং করা চলচ্চিত্র।

জানা গেছে, মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা ‘নাসা’র সঙ্গে আলোচনা করেছেন টম ক্রুজ। এছাড়া বেসরকারি মহাকাশ সংস্থা এলন মাস্কের ‘স্পেস এক্স’-এর সঙ্গেও কথা বলেছেন নায়ক।

‘স্পেস এক্স’তাদের একাধিক মহাকাশযান পাঠানোর পরিকল্পনা করছে। তারই একটিতে টিম নিয়ে মহাকাশে শুটিংয়ে যেতে পারেন টম। এদিকে হলিউড তারকার এক মুখপাত্র জানান, পুরো বিষয়টি একেবারেই প্রাথমিক পর্যায়ে রয়েছে। কোন স্টুডিয়ো এই প্রকল্পে কাজ করবে এখনও ঠিক হয়নি। তবে টম এই সিনেমার জন্য মানসিকভাবে প্রস্তুত।

নাসার অ্যাডমিনেস্ট্রেটর জিম ব্রিডেনস্টাইন জানান, সিনেমা অন্তরীক্ষে শুটিং করা হবে। টুইট করে সেকথা ঘোষণা করেছে নাসা। স্পেসএক্স-এ কাজ করবেন টম। যদিও একেবারে নিশ্চিত করে টম ক্রুজ এখনও কিছু ঘোষণা করেননি।

টম ক্রুজের বয়স ছাড়িয়েছে ৫৭। যেকোনো বিপদজনক স্ট্যান করতে খুব কম ক্ষেত্রেই স্ট্যানম্যানের সাহায্য নেন। ‘মিশন ইম্পসিবল’ ফ্র্যাঞ্চাইজির দুর্দান্ত স্টান্টগুলো করার জন্য ব্যাপক ঝুঁকি নিয়েছিলেন তিনি। ২০১১ সালে ‘মিশন ইম্পসিবল: ঘোস্ট প্রোটোকল’-এ তাঁর স্টান্ট ছিল দেখার মতো। ২০১৫ সালে ‘রুগ নেশন’-এ তিনি বিমান থেকে স্টান্ট করেছিলেন।

২০১৮ সালে ‘ফলআউট’-এর সময় আহত হয়েছিলেন তিনি। একটি বিল্ডিংয় থেকে অন্য বিল্ডিংয়ে লাফাতে গিয়ে গোড়ালিতে চোট পান টম ক্রুজে।

এম

RTV Drama
RTVPLUS