logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

কুরআন পড়েন, আল্লাহকে ডাকেন: নিশো (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২২ মার্চ ২০২০, ১৫:৫১ | আপডেট : ২২ মার্চ ২০২০, ১৫:৫৮

ছোট পর্দার তুমুল জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। করোনাভাইরাস নিয়ে জন সচেতনতামূলক কথা নিয়ে রোববার (২২ মার্চ) নিজের ফেসবুক লাইভে এসেছিলেন তিনি। নিশো তার ভক্তদের এই কঠিন ভাইরাসের হাত থেকে রক্ষা পেতে সবাইকে সতর্ক হওয়ার আহ্বান জানান।  

প্রায় ৩০ মিনিটের সেই লাইভের কিছু  অংশ আরটিভি অনলাইনের পাঠকদের জন্য তুলে ধরা হলো আর নিচে সেই ভিডিও লিঙ্কও থাকছে।

এ ব্যাপারে নিশো বলেন, এই মুহূর্তে দেশের যে পরিস্থিতি, সারাবিশ্বের পরিস্থিতি। আমি বাসায় আছি। কোনও কাজ করছি না। করোনাভাইরাস মহামারির দিকে আকার নিতে পারে। করোনায় মৃত্যুর হার শুরুতে ১ শতাংশ ছিল। এখন তা বেড়ে দাঁড়িয়ে প্রায় ৫-৬ শতাংশে দাঁড়িয়েছে। আগামীতে তা কোথায় গিয়ে দাঁড়াবে আমরা কেউই তা বলতে পারছি না।  

তিনি সবাইকে ভিটামিন সি খাওয়ার জন্য পরামর্শ দেন। ঠাণ্ডা খাবার থেকে না করেছেন। পাশাপাশি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য গরম খাবার আহ্বান জানান। তিনি সবাইকে ঘরে থাকার জন্য বলেছেন।

নিশো বলেন, আমরা বাঙালি জাতি খুব অল্প কিছু নিজেই ফাইট করতে পারি। আমি আফরান নিশো, আমি একজন অভিনেতা, আমি একজন বাবা সন্তানের প্রতি আমার দায়িত্ব রয়েছে। আমি একজন নাগরিক রাষ্ট্রের প্রতি আমার দায়িত্ব আছে। আমি একজন মুসলিম। এই ক্রাইসিস সময়ে সবার প্রতি আমার দায়িত্ব আছে। বাসায় বসে নেটফ্লিক্সে মুভি দেখছেন, কম্পিউটারে গেমস খেলছেন সময় কাটছে না। তবে একজন মুসলিম হিসেবে করণীয় কী? এর চেয়ে কি ভালো সময় পাবেন ইসলাম প্র্যাকটিস করার। কুরআন পড়েন, আল্লাহকে ডাকেন। আপনাদের অনেকের মনে হতে পারে এতে কি লাভ হবে। এতে লাভ না হলেও ক্ষতি হবে না। লাভ ইউ বস বলে লাভ নাই। লাভ ইউ আল্লাহ বলেন।

এম  

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮২৩৭৪৯ ১৭৪১১৫ ৪০৭০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়