• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড-২০১৬

ভাষা-মুক্তিযুদ্ধভিত্তিক নাটকে সম্মাননা দেবে আরটিভি

তারার মেলা ২৭ জানুয়ারি শুক্রবার

অনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি ২০১৭, ১১:৪১

ষষ্ঠবারের মতো আরটিভি আয়োজন করতে যাচ্ছে স্টার অ্যাওয়ার্ড। রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে আসছে ২৭ জানুয়ারি শুক্রবার দেয়া হবে লাক্স-আরটিভি স্টার অ্যাওয়ার্ড- ২০১৬।

এবারের আরটিভি স্টার অ্যাওয়ার্ড উৎসবে ভাষা ও মুক্তিযুদ্ধভিত্তিক নাটকের জন্য থাকছে সম্মাননা। এ বিভাগে মনোনয়ন দেয়া হয়েছে ‘মিছিলের মুখ’, ‘বিশ্বাসঘাতক’, ‘অন্ত্যেষ্টিযাত্রা’ ও ‘একজন মুক্তিযোদ্ধার খোঁজে’- ৪ নাটকের শ্রেষ্ঠ রচনা, পরিচালনা, কেন্দ্রীয় পুরুষ চরিত্র, কেন্দ্রীয় নারী চরিত্র ও শিশু শিল্পী ক্যাটেগরিতে।

আরটিভি বরাবরই ভাষা ও মুক্তিযুদ্ধভিত্তিক নাটককে গুরুত্ব দিয়ে আসছে। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবসেও বিশেষ নাটক প্রচার করে আরটিভি।

২০১৬ সালে আরটিভিতে প্রচারিত ভাষা ও মুক্তিযুদ্ধভিত্তিক ৪ নাটকে ৬ ক্যাটেগরিতে থাকছে পুরস্কার। এজন্য মনোনয়ন পেয়েছেন ১৫ জন। শ্রেষ্ঠ রচয়িতার মনোনয়ন পেয়েছেন মাসুম শাহরিয়ার, নাটক-মিছিলের মুখ। মেজবাহ উদ্দিন সুমন, নাটক-বিশ্বাসঘাতক, জাকির তালুকদার, নাটক-অন্ত্যেষ্টিযাত্রা, মাসুম শাহরিয়ার, নাটক-একজন মুক্তিযোদ্ধার খোঁজে।

শ্রেষ্ঠ পরিচালনা ক্যাটেগরিতে মনোনয়ন পেয়েছেন আবু হায়াত মাহমুদ মিছিলের মুখের জন্য, বিশ্বাসঘাতকের জন্য হাবিব মাসুদ এবং একজন মুক্তিযোদ্ধার খোঁজে নাটকের জন্য পরিচালক কৌশিক শংকর দাস।

ভাষা ও মুক্তিযুদ্ধভিত্তিক নাটক-কেন্দ্রীয় চরিত্র (পুরুষ) মনোনয়ন পেয়েছেন অভিনেতা তারিক আনাম খান, আফরান নিশো ও রওনক হাসান।

কেন্দ্রীয় চরিত্র (নারী) মনোনয়ন পেয়েছেন মিছিলের মুখের জন্য নুসরাত ইমরোজ তিশা, বিশ্বাসঘাতকের জন্য সাদিয়া জাহান প্রভা এবং একজন মুক্তিযোদ্ধার খোঁজে নাটকের জন্য সুষমা সরকার।

প্রধান চরিত্র (পুরুষ) বিভাগে মনোনয়ন পেয়েছেন তারিক আনাম খান ও ফজলুর রহমান বাবু। একজন মুক্তিযোদ্ধার খোঁজে নাটকে অভিনয়ের জন্য শিশু শিল্পীর নমিনেশন পেয়েছে লুবানা দিয়া।

আরকে/এসজেড

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh