logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

রেখার ৬৫

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ১০ অক্টোবর ২০১৯, ১৫:৪৮
ভানুরেখা গণেশন রেখা জন্মদিন বলিউড
রেখা। ফাইল ছবি
সহশিল্পীরা অনেকেই বৃদ্ধ হয়েছেন। নায়ক-নায়িকাদের বাবা-মা কিংবা দাদা-দাদির চরিত্রে অভিনয় করেন। এক সময়ের উত্তাল প্রেমিক অমিতাভ বচ্চন এখন দাদার চরিত্রে অভিনয় করেন। কিন্তু বয়স বাড়েনি রেখার। এখনও তার সৌন্দর্য অবাক করে দেয় ভক্তদের। ৬৫ বছর বয়স শেষ করেও তরুণী তিনি।

ভানুরেখা গণেশন ওরফে রেখার জন্মদিন আজ। জন্ম হয় তৎকালীন মাদ্রাজে, ১৯৫৪ সালে। বাবা জেমিনী গণেশন বিখ্যাত তামিল অভিনেতা, মা পুষ্পাবলী তেলেগু অভিনেত্রী।

১৯৬৬ সালে তেলেগু ছবি রঙ্গুলা রত্নম-এ রেখার প্রথম অভিনয় করেন অভিনেত্রী। ছবিতে তিনি ছিলেন শিশু শিল্পী হিসেবে। পরিবারের আর্থিক দুরবস্থার কারণে সিনেমায় নামতে বাধ্য হন তিনি। দক্ষিণী কিছু ছবিতে অভিনয়ের পর রেখা চলে যান তৎকালীন বম্বেতে। শ্যামলা রং ও ভাঙা হিন্দির কারণে তাকে যথেষ্ট সমস্যার মুখোমুখি হতে হয়। কিন্তু তার প্রথম হিন্দি ছবি শাওন ভাদো  সুপারহিট হয়।

এরপর তিনি জোর দেন গায়ের রং ও হিন্দির উন্নতিতে। শ্যামলা রেখা প্রায় রাতারাতি ফর্সা হয়ে যান। শোনা গিয়েছিল, সিঙ্গাপুর থেকে রং ফর্সা করার ক্রিম আনিয়েছিলেন তিনি। কিন্তু রেখা নিজে দাবি করেন, কোনও বিশেষ ক্রিম নয়, নিয়মিত যোগাসনে রং ফর্সা করেছেন তিনি।

প্রেম ও বিয়ে নিয়েও একাধিকবার শিরোনামে ছিলেন রেখা। দীর্ঘদিন অমিতাভ বচ্চনের সঙ্গে সম্পর্ক ছিল তার। পর্দায় তাদের জুটি অত্যন্ত জনপ্রিয় ছিল। ইমান ধরম, গঙ্গা কি সৌগন্ধ, মুকাদ্দর কা সিকান্দর, সুহাগ ও সিলসিলা-র মত সুপার ডুপার হিট ছবি করেন তারা। সিলসিলা তাদের শেষ ছবি। শোনা যায়, তাদের জীবনকাহিনী নিয়ে তৈরি হয় ছবির গল্প।

অভিনেতা বিনোদ মেহরার সঙ্গে রেখার বিয়ে হয়েছিল শোনা যায়। কিন্তু রেখা নিজে এ খবর অস্বীকার করেন। ১৯৯০ সালে রেখা বিয়ে করেন জনৈক দিল্লির ব্যবসায়ী মুকেশ আগরওয়ালকে। বিয়ের ১ বছর পর আত্মহত্যা করেন মুকেশ।

রেখা এখন একা। তার মতে, একা থাকার অর্থ সব সময় একাকীত্ব নয়। একা থাকলে আমরা নিজের হিসেবে, নিজের জন্য বাঁচতে পারি।

জিএ  

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়