logo
  • ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

একটা সাধারণ ছবি আপলোড দিয়েছি: সানাই

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:০৬ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৯, ১৪:১৭
সানাই মাহবুব সুপ্রভা  সমালোচিত ছবি
সানাই মাহবুব সুপ্রভা। ছবি ফেসবুক থেকে নেওয়া।
সামাজিক যোগাযোগ মাধ্যমে বহুল সমালোচিত নাম সানাই মাহবুব সুপ্রভা। সম্প্রতি নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে বিকিনি পরা ছবি আপলোড দিয়ে নতুন করে সমালোচিত হলেন তিনি।

বিষয়টি নিয়ে আরটিভি অনলাইনের পক্ষ থেকে যোগাযোগ করা হয় সানাইয়ের সঙ্গে। বাংলাদেশের প্রেক্ষাপটে এ ধরনের ছবি আপলোড দেওয়া সমীচীন কিনা জিজ্ঞেস করলে তিনি বলেন, আমি একটা সাধারণ ছবি আপলোড দিয়েছি। এখানে সমালোচনার কিছু দেখছি না। বাংলাদেশের অন্যান্য অভিনেত্রীরা যখন বিকিনি পড়ে কিছু হয় না। অভিনেত্রী নুসরাত ফারিয়াও ছবি আপলোড দিয়েছিলেন সে সময় সমালোচনা হয়নি। আমার সময় কেন হবে? 

আপনার ফেসবুক পোস্টের অধিকাংশ কমেন্টে নেতিবাচক সমালোচনা, মিমও কমেন্ট করছেন, এমনকি মডেল-অভিনেত্রীরাও সমালোচনা করছেন। বিষয়টি কিভাবে দেখছেন?

এ প্রসঙ্গে সানাই বলেন, তাদের কাজ নেই তাই আমাকে নিয়ে পড়ে আছে। আমিও দেখেছি অনেকে মিম করছে। দেখুন, পাশের দেশ ভারতে এ ধরনের ছবি মডেল অভিনেত্রীরা অহরহ পোস্ট করে। তাদের কিছু হয় না। যত সমালোচনা আমাদের দেশে।

আরটিভি অনলাইন: ভারতীয় প্রেক্ষাপট ভিন্ন। আমাদের দেশের প্রেক্ষাপটও অন্যরকম। বলিউডের সঙ্গে আমাদের তুলনা করলে হবে?

সানাই: আমরা আর কতদিন পিছিয়ে থাকব। আজ আমাদের দেশের সিনেমা ইন্ডাস্ট্রির খারাপ অবস্থা এই কারণেই। কী লাভ এতো ছবি মুক্তি দিয়ে, এগুলা তো চলেই না! তার চেয়ে বরং আমি একটা ছবি মুক্তি দেই ফেসবুকে! আমরা এখনও মানসিকতা পরিবর্তন করতে পারিনি। আমাদের মতো মডেলদের এখানে স্বাধীনতা নেই। অন্য দেশের মডেলদের আছে। তাহলে সরকারিভাবে আমাদের একটা নির্দেশনা দেওয়া হোক যে এতটুকু পোশাক পরবে এর বাইরে যেতে পারবে না। 

আরটিভি অনলাইন: অতীতে আপনার নামে অভিযোগ হয়েছিল, মুচলেকা দিয়ে ছাড়া পেয়েছিলেন। আবারও যদি কেউ অভিযোগ করে, এ ধরনের কার্যক্রম চালাবেন?

সানাই: আগে তো ভিডিও নিয়ে অভিযোগ করেছিল, ছবি আপলোড দিতে তো সমস্যা না। এ ধরনের ছবি আপলোড দেব। কেউ তো এখনও অভিযোগ করেনি। আপলোড দিতে সমস্যা তো দেখছি না।

আরটিভি অনলাইন: আপনি এই ধরনের ছবি তুলেছেন বিশেষ কোনও কাজে?

সানাই: না, এটা ভারতে ফটোশুট করেছিলাম। সে সময় ফটোগ্রাফার আমার সাহসের প্রশংসা করেছিল। বাংলাদেশের কাইকেই এত সাহস করে ছবিই তুলতে দেখেননি বলে জানান ওই ফটোগ্রাফার। এরকম ছবি দিয়ে ভারতের একটা ম্যাগাজিন বের হবে শিগগির। প্রচ্ছদে আমার ছবি থাকবে।

আরটিভি অনলাইন: আপনি নতুন একটা অ্যাপ বের করতে চাচ্ছেন। ওখানে খোলামেলা ছবি ও ভিডিও আপলোড দিবেন নাকি? 

সানাই: অ্যাপটার কাজ এখনও শেষ হয়নি। তবে বিভিন্ন ধরনের ছবি ও ভিডিও থাকবে।

আরটিভি অনলাইন: তাহলে আপনি আপনার অবস্থান থেকে ঠিক আছেন? কোনও সমস্যা দেখেছেন না কিংবা খারাপ লাগছে না? 

সানাই: হ্যাঁ আমি ঠিক আছি। আমার কাছে এগুলো সাধারণ ব্যাপার। এখন পর্যন্ত কোনও সমস্যা দেখছি না।

উল্লেখ্য, চলতি বছর শুরু দিকে ইন্টারনেটে অপেশাদার ও অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় সানাইকে। পরবর্তীতে সানাই খোলামেলা ভিডিও পোস্ট করবেন না বলে মুচলেকা লিখে ক্ষমা চান। তবে সানাই বলেছেন, ছবি নিয়ে কোনও অভিযোগ হয়নি। ছবি আপলোডে সমস্যা দেখি না।

জিএ/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়