• ঢাকা রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
logo

ঈদে আরটিভিতে ‘ম্যানেজ মকবুল’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ আগস্ট ২০১৯, ১৬:৪৭
ঈদ আরটিভি নাটক ‘ম্যানেজ মকবুল’

মকবুলের বাগড়া দেয়ার অভ্যাস। সব কিছুতে নাক গলান তিনি। এলাকায় কোনও ইলেকশনের গন্ধ পেলেই দাঁড়িয়ে পড়বে সে। হোক সেটা পাড়ার ক্লাবের নির্বাচন কিংবা এলাকার মেম্বার নির্বাচন। নির্বাচনে প্রার্থী হিসেবে নাম লেখাবেন তিনি। এমনকি অবিবাহিত হয়েও স্কুলের অভিভাবক নির্বাচনে দাঁড়িয়ে পড়েন।

এভাবে সব নির্বাচনে দাঁড়িয়ে বাগড়া দেয়া মকবুলের স্বভাব। এলাকার এমন কোনও নির্বাচন নেই যে নির্বাচনে মকবুল দাঁড়ায় না। মূলত বাগড়া দিয়ে কিছু সুবিধা আদায়ের জন্য কাজটা করে সে। এটা তার এক ধরনের ব্যবসা।

ফলে বাগড়া দিলেও মকবুল তাকে ম্যানেজ করার রাস্তা খোলা রাখে। আর মকবুলকে ম্যানেজ করা কঠিন কিছু না। মূলত ম্যানেজ হওয়ার জন্যই সে বাগড়া বাঁধায়। প্রথমদিকে একটু গাই-গুঁই করে। নিজের দাম বাড়ায়। তারপর এক পর্যায়ে ম্যানেজ হয়ে যায়। বাগড়ার গুরুত্ব অনুযায়ী মকবুলকে খুশি করে দিলেই হাসি মুখে বসে পড়ে সে। মকবুলকে ম্যানেজ করে সবকিছু করতে হয় বলে এলাকায় তার নামই হয়ে যায় ম্যানেজ মকবুল।

---------------------------------------------------------------------
আরও পড়ুন : পারিবারিক দ্বন্দ্বে নিশো-মেহজাবিনের প্রেম!
---------------------------------------------------------------------

মকবুলের ম্যানেজ ব্যবসা ভালোই চলছিল। কিন্তু এক পর্যায়ে এসে ঘুরে যায় পরিস্থিতি। যে মকবুলকে সবাই ম্যানেজ করতে ব্যস্ত হতো সেই মকবুল-ই উল্টো সবাইকে ম্যানেজ করতে উঠে পড়ে লাগে। এভাবে এগিয়ে যায় গল্প।

এরকম মজার গল্পে আরটিভির জন্য নির্মিত হয়েছে ঈদের বিশেষ ধারাবাহিক নাটক ‘ম্যানেজ মকবুল’। সাত পর্বের এই নাটকটি লিখেছেন কথাসাহিত্যিক পলাশ মাহবুব। পরিচালনা করেছেন সাজ্জাদ সুমন। ম্যানেজ মকবুল নাটকে নাম ভূমিকায় অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান।

এছাড়া আরও রয়েছেন অপর্ণা ঘোষ, আরফান আহমেদ, কাজী উজ্জ্বল, হিমে হাফিজ, সুখীসহ অনেকে।

আরটিভি প্রযোজিত নাটক ‘ম্যানেজ মকবুল’ আরটিভিতে প্রচারিত হবে ঈদের দিন থেকে ঈদের ৭ম দিন পর্যন্ত প্রতিদিন দুপুর ২টা থেকে।

জিএ/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভি নির্ভীক সম্মাননা পেলেন ৬ অগ্নিসেনা
আরটিভিতে আজ যা দেখবেন 
জিমের ‘মেঘবালিকা’
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh