logo
  • ঢাকা সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬

এফডিসিতে চলছে চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৭ জুলাই ২০১৯, ১২:২২ | আপডেট : ২৭ জুলাই ২০১৯, ১৬:০১
বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতি নির্বাচন

চলছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির নির্বাচন। সাত বছর ১১ মাস পর হচ্ছে এই নির্বাচন। আজ শনিবার (২৭ জুলাই) সকাল ১০টা থেকে শুরু হয়েছে নির্বাচন, চলবে বিকেল ৫টা পর্যন্ত।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক কার্যনির্বাহী পরিষদের ২০১৯-২১ মেয়াদের এই নির্বাচনে ১৯ সাধারণ সদস্য পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ৪১ জন। মোট ভোটার সংখ্যা ১৪০ জন। এছাড়া দুই সহযোগী সদস্য পদের বিপরীতে প্রার্থী হয়েছেন ৯ জন। দুই ধাপে হবে এই নির্বাচন।

প্রথম ধাপে নির্বাচিত ১৯ জনকে নিয়ে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ধাপের নির্বাচন। পরবর্তীতে ১৯ জন মিলে সম্পাদকীয় পদের জন্য ১০ জনকে নির্বাচিত করবেন। আগামী ২৯ জুলাই দ্বিতীয় ধাপের নির্বাচন।

এবার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। সদস্য হিসেবে আছেন মোহাম্মদ জালাল উদ্দিন (উপসচিব), মো. খাদেমুল ইসলাম (সহকারী প্রোগ্রামার)। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে আছেন আবদুর রহিম খান (যুগ্ম সচিব), সদস্য আবদুছ সামাদ আল আজাদ (যুগ্মসচিব), সৈয়দা নাহিদা হাবিবা (উপসচিব)।

চলচ্চিত্রের অন্যতম এই সংগঠনের সবশেষ নির্বাচন হয় ২০১১ সালের ১৮ আগস্ট। নানা জটিলতার কারণে দীর্ঘদিন এই নির্বাচন স্থগিত ছিল।

জিএ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়