• ঢাকা সোমবার, ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬

বলিউডের এই তারকারা যখন ‘মোটা’

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৮ জুন ২০১৯, ২০:০৮ | আপডেট : ০৮ জুন ২০১৯, ২০:২৭

মোটা বলে তিরস্কার পেয়েছেন এমন বলিউড তারকার সংখ্যা নেহায়েত কম নয়। বডি শেমের শিকার হয়ে কেউ কেঁদেছেন কেউ আবার ঘুরে দাঁড়িয়েছেন। তবে সব বাধা উপেক্ষা করে যারা এগিয়েছেন একদিন তারাই হয়েছেন সময়ের আলোচিত তারকা। নতুন আলোয় আলোকিত করেছেন ভক্তমন।

চলুন জেনে নিই মোটা স্বাস্থ্য ছেড়ে আকর্ষণীয় লুক-এ তারা কিভাবে এলেন   

সোনাক্ষী সিনহা

সোনাক্ষী ২০১০ সালে সালমান খানের বিপরীতে দাবাং নামে হিন্দি ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন। অভিনয়ের পর থেকে স্পেশাল লুক ও ফিটনেস নিয়ে বেশ আলোচনায় ছিলেন তিনি। একটা সময় ভারী স্বাস্থ্যের জন্যে বলিউডে অনেক সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল তাকে। তবে নিজেকে নিয়ন্ত্রণ করার ক্ষেত্রে সফল হয়েছেন তিনি। দাবাংয়ে রাজ্জো-র চরিত্রে অভিনয় করার জন্য ৩০ কেজি ওজন কমিয়েছিলেন সোনাক্ষী।

সারা আলী খান

একসময় তার ওজন ছিল ৯৬ কেজি। আর ওই ওজন দিয়ে বলিউডে জায়গা করে নেয়া তার জন্য কঠিন ছিল। এজন্য স্লিম হবার পরিকল্পনা করেন তিনি। বেশ কিছুদিন আগে এক সাক্ষাৎকারে সারা বলেন, গ্রাজুয়েট হওয়ার এক বছর আগে আমার ওজন ছিল ৯৬ কেজি। তখনই ঠিক করলাম ওজন কমাতেই হবে। পিৎজা ছেড়ে সালাত খাওয়া এবং আলস্য কাটিয়ে রোজ জিমে গিয়ে ঘাম ঝরানো শুরু করলাম। তারপর ফলাফল পেলাম।

ভূমি পেডনেকর

৭২ কেজি ওজন নিয়ে প্রথম ছবি করেন বলিউড অভিনেত্রী ভূমি পেডনেকর। ছবিটা হওয়ার পরেই ২৪ কেজি ঝরিয়ে ফেলেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। উপহার দিয়েছেন বেশ কয়েকটি আলোচিত সিনেমা।  

আদনান সামি

বলিউডের বিখ্যাত গায়ক আদনান সামি চেষ্টা করে ২০৬ কেজি ওজন থেকে ১৩০ কেজি ওজন কমান। ভারী স্বাস্থ্য থেকে নিজেকে মুক্ত করে বেশ সুখীজীবন পার করছেন এই শিল্পী। 

আলিয়া ভাট

বলিউডের অন্যতম আলোচিত তরুণ অভিনেত্রী একসময় ভারী স্বাস্থ্যের অধিকারী ছিলেন। স্টুডেন্ট অব দ্য ইয়ার ছবিতে অভিনয় করার আগের সেই গোলগাল আলিয়া অতিরিক্ত স্বাস্থ্য কমিয়ে ফেলেছেন। অর্থাৎ ২০১২ সালের দিকে স্লিম হয়েছেন যা এখনও অব্যাহত আছে।

অর্জুন কাপুর

অর্জুন তার ইশকজাদে সিনেমা মুক্তি পেয়েছে ২০১২ সালে। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন এই সিনেমায় কাজ করার আগে স্লিম হবার মিশন শুরু করেছিলেন তিনি। কারণ তখন ওজন ছিল ১৪০ কেজি যা নিয়ে ১০ সেকেন্ডের বেশি ছুটতে পারতেন না। পরবর্তীতে ওজন কমিয়ে স্লিম হন তিনি।

জ্যাকি ভাগনানি

বলিউড অভিনেতা জ্যাকি ভাগনানির ওজন ছিল ১৩০ কেজি। দুই বছরের প্রচেষ্টায় ৬০ কেজি ওজন কমিয়েছিলেন তিনি।

কারিনা কাপুর

কারিনার ‘টাশান’ সিনেমা মুক্তি পায় ২০১২ সালে। এর আগে তিনি বেশ ভারী ছিলেন। তবে ছবিতে কাজ করার জন্য নিজেকে জিরো করেছিলেন অভিনেত্রী।

জেরিন খান

২০১০ সালের দিকে বলিউডে আসেন জেরিন খান। এর আগে বেশ ভারী ছিলেন। এক সময়ে ১০০ কেজি ওজন কমিয়ে ৫৭ কেজিতে এসেছিলেন জেরিন। এখনও বেশ স্লিম আছেন অভিনেত্রী।

পরিণীতি চোপড়া

বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়ার কাজিন পরিণীতি একসময় বেশ ভারী স্বাস্থ্যের অধিকারী ছিলেন। ৮৬ কেজি ওজন কমিয়ে ৫৭তে থেমেছিলেন তিনি। এরপর হাজির হন আকর্ষণীয় লুকে।

সোনাম কাপুর

বলিউডে আত্মপ্রকাশের আগে বেশ মোটাসোটা ছিলেন সোনাম। সাওয়ারিয়া সিনেমায় অভিনয়ের আগে তার ওজন ছিল ৮০কেজি। পরবর্তীতে ৩০ কেজি কমিয়েছিলেন তিনি।

 

জিএ/সি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়